• [english_date] , [bangla_date] , [hijri_date]

বর্ণাঢ্য আয়োজনে ইতালি আওয়ামী লীগ কাতানিয়া শাখার ত্রি-বার্ষিক সম্মেলন হয়েছে।

ভয়েস অফ বাংলাদেশ
প্রকাশিত December 5, 2023

মালিক মনজুর ইতালি

বিপুল সংখ্যক নেতাকর্মীর স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মধ্য দিয়ে অনুষ্ঠিত এই সম্মেলনে হাবিব দেওয়ান সভাপতি এবং খোকন আকন্দ সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে বাংলাদেশের মতো প্রবাসেও দলীয় নেতাকর্মীরা প্রচার প্রচারণায় ব্যস্ত সময় পার করছে। তৃণমূলের সাংগঠনিক কার্যক্রমে গতিশীলতা বাড়াতে ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে ইতালি আওয়ামী লীগ কাতানিয়া শাখার ত্রি-বার্ষিক সম্মেলন হয়েছে।

কাতানিয়ার স্থানীয় একটি হলরুমে এই সম্মেলনে সভাপতিত্ব করেন হাবিব দেওয়ান, আসলাম তালুকদারের পরিচালনায় এতে প্রধান অতিথি ছিলেন ইতালি আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মাহতাব হোসেন, প্রধান বক্তা ছিলেন সাধারণ সম্পাদক মোঃ আলমগীর হোসেন। নেতারা উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে তিনি আগামী নির্বাচনে স্বাধীনতার প্রতীক নৌকার প্রার্থীকে ভোট দিয়ে নির্বাচিত করার আহ্বান জানান।

সম্মেলনের প্রথম অধিবেশনে বিশেষ অতিথির বক্তব্য দেন, ইতালি আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুর রউফ ফকির, শাহ্ আলম, প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক এম,এ,রব মিন্টু, সাংগঠনিক সম্পাদক মজনু দেওয়ান, ইতালি যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি উজ্জ্বল মৃধা। এসময় স্থানীয় নেতাদের বক্তব্য দেন মোঃ মিজানুর রহমান, সিদ্দিক হাওলাদার, নাজমুল ইসলাম, শাহজালাল মৃধা, আরমান চৌকদার, জামাল উদ্দিন তালুকদার, আবুল হোসেন বাবু, মোঃ মান্নান সরকারসহ অনেকে।

বক্তারা আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে জাতীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্র মোকাবিলা করে নৌকা মার্কার বিজয় নিশ্চিত করতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

সম্মেলন শেষে ইতালি আওয়ামী লীগ কাতানিয়া শাখার সভাপতি হিসেবে হাবিব দেওয়ান এবং সাধারণ সম্পাদক হিসেবে খোকন আকন্দের নাম ঘোষণা করা হয়।