• [english_date] , [bangla_date] , [hijri_date]

ক্রিপ্টোকারেন্সি লেনদেনে জড়িত ৪ জন আটক

ভয়েস অফ বাংলাদেশ
প্রকাশিত September 5, 2022
ক্রিপ্টোকারেন্সি লেনদেনে জড়িত ৪ জন আটক

নওগাঁর ধামইরহাটে অনলাইন অবৈধ ক্রিপ্টোকারেন্সি লেনদেনে মাধ্যমে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়া অভিযোগে চারজনকে আটক করেছে র‌্যাব।

শনিবার (৩ সেপ্টেম্বর) দিবাগত মধ্যরাতে উপজেলার আমাইতারা বাজার এলাকায় অভিযান পরিচালনা করে তাদের আটক করে র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের সদস্যরা।

রোববার সন্ধ্যায় র‌্যাবের সংবাদ বিজ্ঞপ্তিতে অভিযুক্তদের কাছ থেকে বিভিন্ন সরঞ্জামাদি জব্দের তথ্য জানানো হয়।

আটকৃতরা হলেন, ধামইরহাট উপজেলার উত্তর চকযদু গ্রামের জাহিরুল ইসলামের ছেলে জাকারিয়া হাসান রাজু(২৮), হাটনগর গ্রামের বেলাল হোসেন ছেলে আশিক আহমেদ(২০), দূর্গাপুর গ্রামের আমজাদ হোসেনের ছেলে তৌহিদ হোসেন (৩০) এবং উত্তর দূর্গাপুর গ্রামের আব্দুস সালামের ছেলে নুর আলম (২০)।

জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের কোম্পানী অধিনায়ক মেজর মোস্তফা জামান জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে অভিযুক্তদের গ্রেপ্তার করা হয়।

তিনি আরো জানান, আটককৃতরা বিভিন্ন ডেটিং ওয়েবসাইট ব্যবহার করে দীর্ঘদিন ধরে ডিজিটাল ডিভাইসের মাধ্যমে অনলাইনে অবৈধ আর্থিক লেনদেন করে আসছিলেন। তারা অবৈধভাবে বিদেশীদের কাছ থেকে ডলার কিনে টাকায় রূপান্তরের পাশাপাশি কমিশন রেখে বিদেশিদের কাছে পাঠানোর পাশাপাশি অন্যান্য পেশাদার ক্রিপ্টোকারেন্সি ডিলারদের সাথে অবৈধভাবে ডলার ক্রয়-বিক্রয় এর মাধ্যমে বাংলাদেশ সরকারকে কর ফাঁকি দিয়ে অবৈধভাবে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছিলেন।

এ ঘটনায় আটককৃতদের বিরুদ্ধে ধামইরহাট থানায় ‘ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ৩০/৩৫ ধারায়’ মামলা দায়ের শেষে থানায় হস্তান্তর করা হয়েছে।

ধামইরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক কাজী জানান, মামলায় আটকৃকদের গ্রেপ্তার দেখিয়ে রোববার দুপূরে আদালতের সোপর্দ করা হয়েছে।