• [english_date] , [bangla_date] , [hijri_date]

উত্তরাঞ্চলে সকাল থেকেই মাঝারি ধরনের ভারি বৃষ্টি

ভয়েস অফ বাংলাদেশ
প্রকাশিত February 4, 2022
উত্তরাঞ্চলে সকাল থেকেই মাঝারি ধরনের ভারি বৃষ্টি

নিউজ ডেস্কঃ দিনাজপুর, সৈয়দপুর, রাজশাহী, বগুড়া, পাবনা, নওগাঁ, খুলনা, চুয়াডাঙ্গা, ময়মনসিংহ, জামালপুরসহ উত্তরাঞ্চলের বেশ কয়েকটি জেলায় মধ্যরাত ও সকাল থেকে ভারি বৃষ্টি হচ্ছে। সেই সঙ্গে বেড়েছে তাপমাত্রাও। তাপমাত্রা বাড়লেও বৃষ্টির কারণে শীতের প্রকোপ রয়েই গেছে। বৃষ্টির কারণে দুর্ভোগ পোহাতে হচ্ছে অসহায় নিম্ন আয়ের মানুষদের।

শুক্রবার (৪ ফেব্রুয়ারি) সকাল থেকেই বৃষ্টির কারণে ঘর থেকে বের হতে পারেনি নিম্ন আয়ের মানুষ। বিশেষ করে দিনমজুর, মিস্ত্রি ও নির্মাণ শ্রমিকরা। রাস্তাঘাটে যানবাহন ও লোক চলাচল ছিল কম। বিপাকে পড়েছেন দৈনিক আয়ের ওপর নির্ভরশীল রিকশা ও ভ্যানচালকরা। এদিকে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সকাল ৯টায় সর্বনিম্ন ১১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

এদিকে বৃষ্টির কারণে আলুক্ষেতে ছত্রাকের আক্রমণের শঙ্কা দেখা গেছে। ইতোমধ্যে অনেক এলাকায় আলুতে লেট ব্লাইট বা ছত্রাকের আক্রমণ দেখা দিয়েছে। শিবরাম গ্রামের কৃষক আব্দুল মজিদ জানান, গত কয়েক দিনের টানা শৈত্যপ্রবাহের কারণে তার আলুক্ষেতে মড়ক দেখা দিয়েছে। মড়ক আরো বাড়ে কি না এ নিয়ে চিন্তিত তিনি।

দিনাজপুর আবহাওয়া অফিসের ইনচার্জ তোফাজ্জল হোসেন জানিয়েছেন, শুক্রবার সকাল ৬টায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। বাতাসের আর্দ্রতা ৯১ শতাংশ। বাতাসের গতিবেগ ঘণ্টায় ৫-৭ কিলোমিটার। তিনি আরও জানান, দিনাজপুর, সৈয়দপুর, রাজশাহী, বগুড়া, পাবনা, নওগাঁ, খুলনা, চুয়াডাঙ্গা, ময়মনসিংহ ও ঢাকাসহ দেশের অনেক স্থানে বৃষ্টি হয়েছে বা হচ্ছে। দিনাজপুরে সকাল ৬টা পর্যন্ত বৃষ্টির পরিমাণ ৭ দশমিক ২ মিলিমিটার। আগামী ২৪ ঘণ্টায় আরও বৃষ্টির সম্ভাবনা রয়েছে।