• [english_date] , [bangla_date] , [hijri_date]

বিশ্বকাপ ম্যাচ চলাকালেই ভূমিকম্পে কাঁপল মাঠ

ভয়েস অফ বাংলাদেশ
প্রকাশিত January 31, 2022
বিশ্বকাপ ম্যাচ চলাকালেই ভূমিকম্পে কাঁপল মাঠ

স্পোর্টস ডেস্কঃ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের প্লেট সেমিফাইনালে আয়ারল্যান্ড-জিম্বাবুয়ে ম্যাচ চলাকালীন হঠাৎ করেই ভূমিকম্প হয়।

ম্যাচের ষষ্ঠ ওভারে ভূমিকম্পে কেঁপে উঠল ত্রিনিদাদের কুইন্স পার্ক ওভাল। পরে জানা গেল, ৫.২ মাত্রার সেই ভূমিকম্পের উৎপত্তিস্থল ছিল স্টেডিয়াম থেকে খুব কাছেই।

ভূমিকম্প যখন হচ্ছে, ম্যাচের সরাসরি সম্প্রচারে তখন দেখা যাচ্ছিল তীব্রভাবে কাঁপছে ক্যামেরার পর্দা। পরক্ষণেই এক ধারাভাষ্যকার বলে বসলেন- বন্ধুরা, আমার মনে হচ্ছে একটা ভূমিকম্প হচ্ছে। আমরা বক্সে বসে সেটা অনুভব করতে পারছি।

কিছুক্ষণ পরেই খবর আসে, রিখটার স্কেলে ৫.২ মাত্রার ভূমিকম্প সংঘটিত হয়েছে।

স্থানীয় সংবাদমাধ্যম লুপনিউজের প্রতিবেদনে বলা হয়, ৫.২ মাত্রার একটি ভূমিকম্প শনিবার সকালে ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোয় সংঘটিত হয়।

ম্যাচের ধারাভাষ্য দেওয়া অ্যান্ড্রিউম লেনার্ড জানান, ভূমিকম্পের স্থায়িত্ব ছিল প্রায় ১৫ থেকে ২০ সেকেন্ড। তবে কখনই মনে হয়নি যে মিডিয়া সেন্টারটা ভেঙে পড়বে। মনে হয়েছে এটা নিয়ন্ত্রণের বাইরে। সবকিছু নড়ছে, কিন্তু আপনি কিছুই নিয়ন্ত্রণ করতে পারছেন না। কেউ জানে না শেষে কী হবে! বিষয়টা কিছুটা ভয়েরই ছিল।

খেলা শেষে টিম টেক্টর ক্রিকবাজকে জানালেন, আমরা জানতামই না।

ধারাভাষ্যকার লেনার্ড আরও জানান, কোচ, সাপোর্ট স্টাফরা বিশ্বাসই করতে পারছিলেন না যে এই পরিস্থিতিতেও খেলা চলছে। ভূমিকম্পটা তাদের জন্য কিছুটা উদ্বেগ নিয়েই এসেছিল।