• [english_date] , [bangla_date] , [hijri_date]

প্রিমিয়ার লিগের খেলা ঢাকাতেই

ভয়েস অফ বাংলাদেশ
প্রকাশিত January 30, 2022
প্রিমিয়ার লিগের খেলা ঢাকাতেই

স্পোর্টস ডেস্কঃ ওমিক্রন নামের করোনা দিন দিন বাড়ছে। সংক্রমণের হার দেখে শঙ্কিত বাফুফের লিগ কমিটি। তাই আগামী ৩ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া প্রিমিয়ার লিগের ভেন্যুতে পরিবর্তন আনার উদ্যোগ নিয়েছে। গতকাল (২৯ জানুয়ারি) লিগ কমিটির সভায় সিদ্ধান্ত হয়েছে প্রিমিয়ার ফুটবল লিগের খেলা হবে দেশের চার ভেন্যুতে।

টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়াম, বসুন্ধরা আবাসিক এলাকা, মুন্সীগঞ্জের বীরশ্রেষ্ঠ শহীদ মতিউর রহমান স্টেডিয়াম এবং ঢাকার বনানী আর্মি স্টেডিয়ামে খেলার আয়োজনের পরিকল্পনার কথা জানিয়েছেন লিগ কমিটির শেষে সংবাদ সম্মেলনে। আর্মি স্টেডিয়ামে অনুমতি পেলে সপ্তাহে দুই দিন হলে হতে পারে।

ওমিক্রনের কারণে ভেন্যু কমিয়ে আনা হয়েছে। কুমিল্লা, রাজশাহী, গোপালগঞ্জ, সিলেট ভেন্যু হবে সেটি আগেই জানিয়েছিল লিগ কমিটি। কিন্তু ওমিক্রনের কারণে এই ভেন্যুগুলোতে এখন খেলা হচ্ছে না সেটি নিশ্চিত করেছেন লিগ কমিটির চেয়ারম্যান সালাম মুর্শেদী।

করোনায় যোগাযোগ ব্যবস্থার কারণেই না কি এমনটি করা হয়েছে। যাওয়া-আসায় দলগুলোকে অনেক নিয়ম মেনে চলতে হবে। শেষ পর্যন্ত এসব ভেন্যু আলোচনায় থাকছে না। এমনকি যে চারটি ভেন্যুর নাম ঘোষণা করা হয়েছে সেই ভেন্যুগুলোতে খেলা হলে কোনো দলের জন্য হোম ভেন্যু বা অ্যাওয়ে হিসেবেও ঘোষণা করা হবে না। ১২ ক্লাব খেলবে বাফুফের ভেন্যু হিসেবে।

কমলাপুর স্টেডিয়ামে খেলা হচ্ছে না সেটি আবারও জানিয়েছেন লিগ কমিটির চেয়ারম্যান। গতকাল বাফুফে ভবনে ঘোষিত চার ভেন্যুতে খেলা হবে। ফলে প্রিমিয়ার লিগের খেলাটা ঢাকায় কেন্দ্রিক-ই হয়ে যাচ্ছে।