• [english_date] , [bangla_date] , [hijri_date]

অন্টারিও টিকাবিহীন ব্যক্তিদের জন্য ট্যাক্স বিবেচনা করছে না: শীর্ষ ডাক্তার

ভয়েস অফ বাংলাদেশ
প্রকাশিত January 13, 2022
অন্টারিও টিকাবিহীন ব্যক্তিদের জন্য ট্যাক্স বিবেচনা করছে না: শীর্ষ ডাক্তার

নিউজ ডেস্কঃ অন্টারিওর শীর্ষ চিকিত্সক বলেছেন যে প্রদেশটি এমন ব্যক্তিদের জন্য কর প্রবর্তন করবে না যারা COVID-19-এর বিরুদ্ধে ভ্যাকসিন না নেওয়ার একদিন পরে কুইবেক তার স্বাস্থ্যসেবা ব্যবস্থাকে আর্থিকভাবে সমর্থন করার প্রয়াসে অনুরূপ ব্যবস্থা চালু করার পরে।

স্বাস্থ্যের চিফ মেডিকেল অফিসার ডাঃ কিরন মুর পরের সপ্তাহে অন্টারিওর স্কুলগুলিতে ব্যক্তিগত শিক্ষায় ফিরে আসার বিষয়ে একটি সংবাদ সম্মেলনের সময় মন্তব্য করেছিলেন।

তিনি বলেছিলেন যে COVID-19 মহামারী জুড়ে সরকারকে এই জাতীয় সুপারিশ করা হয়নি এবং জনস্বাস্থ্যের ব্যবস্থা এমন নয় যে তিনি এবং তার দল বিবেচনার জন্য এগিয়ে আসবেন।

“এটি, আমার মনে, শাস্তিমূলক বলে মনে হয়,” ডাঃ মুর বলেন। “কেবলমাত্র সর্বোচ্চ ঝুঁকিপূর্ণ সেটিংসে আমরা এটি বাধ্যতামূলক করেছি, এবং এটি দীর্ঘমেয়াদী যত্নের সুবিধাগুলিতে ছিল যেখানে আমরা সকলেই বর্ধিত মৃত্যুর হার উপলব্ধি করেছি, [COVID-19] এর গুরুতর ফলাফলের বর্ধিত ঝুঁকিকে ভারসাম্যপূর্ণ করতে হবে। সর্বাধিক টিকাকরণ এবং সেই ব্যক্তিদের সুরক্ষার মাধ্যমে।”

“এই সরকার টিকাকরণ বাধ্যতামূলক করার ক্ষেত্রে যতদূর এগিয়েছে এবং যারা টিকা পাননি তাদের জরিমানা করার বিষয়টি এই সরকার গ্রহণ করেনি,” মুর বলেছিলেন।

প্রিমিয়ার ডগ ফোর্ড বুধবার বিকেলে টরন্টোতে একটি ভ্যাকসিনেশন ক্লিনিকে সফরের সময় ডাঃ মুরের মন্তব্যকে দ্বিগুণ করেছেন এবং বলেছেন অন্টারিও টিকা দেওয়ার হার বাড়াতে একটি “ভিন্ন পন্থা” গ্রহণ করছে।

“আমরা সেই রাস্তায় যাচ্ছি না,” ফোর্ড বলেছিলেন যে টিকাবিহীনদের জন্য কুইবেকের ট্যাক্স সম্পর্কে জিজ্ঞাসা করা হয়েছিল। “আমি অনুরোধ করছি, আমি জিজ্ঞাসা করছি, আমি অনুরোধ করছি, প্রত্যেক একক ব্যক্তিকে যারা টিকা দেওয়া হয়নি, অনুগ্রহ করে, নিজেকে রক্ষা করুন, আপনার পরিবারকে রক্ষা করুন, সহকর্মীদের রক্ষা করুন, অনুগ্রহ করে আপনার টিকা নিন, ওমিক্রন বা যে কোনো প্রকারের বিরুদ্ধে আমাদের রক্ষা করার এটাই সর্বোত্তম উপায়।”

মঙ্গলবার, কুইবেকের প্রিমিয়ার ফ্রাঙ্কোইস লেগল্ট নতুন পরিমাপ ঘোষণা করেছেন, যা তিনি “স্বাস্থ্য-যত্ন অবদান” হিসাবে বর্ণনা করেছেন, যারা অ-চিকিৎসা কারণে COVID-19 এর বিরুদ্ধে টিকা নিতে অস্বীকার করেন তাদের জন্য।

কুইবেক সরকার বর্তমানে অর্থমন্ত্রী এবং তার আইনী উপদেষ্টাদের সাথে এই ব্যবস্থা বাস্তবায়নের বিষয়ে পরামর্শ করছে, কিন্তু লেগল্ট বলেছে যে ৫০ বা ১০০ ডলার ট্যাক্স তার জন্য যথেষ্ট “তাৎপর্যপূর্ণ নয়”।

এদিকে, ব্রিটিশ কলম্বিয়ার স্বাস্থ্য আধিকারিকরা মঙ্গলবার বলেছেন যে তার প্রাদেশিক সরকারের টিকাহীনদের কাছ থেকে অর্থ প্রদানের দাবি করার কোনও পরিকল্পনা নেই।

গত সপ্তাহে, ফেডারেল স্বাস্থ্যমন্ত্রী জিন-ইভেস ডুকলোস পরামর্শ দিয়েছিলেন যে প্রদেশ এবং অঞ্চলগুলিকে ভ্যাকসিনেশন বাধ্যতামূলক করার বিষয়ে বিবেচনা করা উচিত কারণ তিনি বলেছিলেন যে COVID-19 সংক্রমণের ওমিক্রন-ফুয়েলযুক্ত তরঙ্গের মধ্যে দেশের স্বাস্থ্য-পরিচর্যা ব্যবস্থা “খুব পাতলা” হয়ে গেছে।

মঙ্গলবার পর্যন্ত, 12 বছরের বেশি বয়সী ৯১.২ শতাংশের অন্টারিয় একটি COVID-19 ভ্যাকসিনের একটি ডোজ রয়েছে এবং ৮৮.৫ শতাংশের দুটি ডোজ রয়েছে এবং সরকার সম্পূর্ণরূপে টিকাপ্রাপ্ত বলে বিবেচিত হয়েছে৷