• ২রা ডিসেম্বর, ২০২১ ইং , ১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৭শে রবিউস-সানি, ১৪৪৩ হিজরী

সিলেট জেলা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে হাইওয়ে পুলিশ সুপারের মতবিনিময়

ভয়েস অফ বাংলাদেশ
প্রকাশিত নভেম্বর ১৬, ২০২১
সিলেট জেলা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে হাইওয়ে পুলিশ সুপারের মতবিনিময়

নিউজ ডেস্কঃ

হাইওয়ে পুলিশ সিলেট অঞ্চলের পুলিশ সুপার মো. শহিদ উল্লাহ্ বলেছেন ‘মহাসড়ক চাঁদাবাজি, দুর্নীতিমুক্ত ও নিরাপদ করতে হাইওয়ে পুলিশ স্বচ্ছতার সাথে কাজ করছে। মহাসড়কে কেউ যেন অযথা হয়রানির শিকার না হন সে বিষয়টিকে সামনে রেখে কাজ করা হচ্ছে। সিলেট অঞ্চলের মহাসড়কগুলোকে নিরাপদ ও অবৈধ দখলদারমুক্ত করতেও ব্যাপক কার্যক্রম হাতে নেওয়া হয়েছে।

সোমবার ১৫ (নভেম্বর) বিকেলে দক্ষিণ সুরমার আলমপুরস্থ হাইওয়ে পুলিশ সিলেট অঞ্চলের পুলিশ সুপার কার্যালয়ে সিলেট জেলা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। হাইওয়ে পুলিশ সিলেট অঞ্চলের পুলিশ সুপার মো. শহিদ উল্লাহ্ সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি প্রবীণ সাংবাদিক আল আজাদ, সাধারণ সম্পাদক ছামির মাহমুদ, ক্লাবের সাবেক সিনিয়র সহসভাপতি মনিরুজ্জামান, প্রথম আলো সিলেট অফিসের নিজস্ব প্রতিবেদক সুমনকুমার দাশ, জেলা প্রেসক্লাবের প্রচার ও প্রকাশনা সম্পাদক নুরুল হক শিপু ও জেলা প্রেসক্লাবের সদস্য শাহজাহান সেলিম বুলবুল প্রমুখ।

পুলিশ সুপার মো. শহিদ উল্লাহ্ আরও বলেন, শেরপুর থেকে সিলেট-তামাবিল পর্যন্ত মহাসড়কে দুর্ঘটনার জন্য ১৮টি বাক অধিঝুকিপূর্ণ ও ৯ বø্যাক স্পট রয়েছে। এসব বাক ও স্পট চিহ্নিত করে হাইওয়ে পুলিশ সড়কদুর্ঘটনা কমিয়ে আনতে সচেতনতামূলক কার্যক্রম হাতে নিয়েছে।

মাত্রার চেয়ে অতিরিক্ত (বেপরোয়া) গতিতে কেউ যানবাহন চালালে আইনের আওতায় আনা হচ্ছে জানিয়ে পুলিশ সুপার বলেন, অত্যাধুনিক স্প্রীডগানের মাধ্যমে অতিরিক্ত গতিতে যানবাহন চালানোয় বিগত ১০ মাসে ৩ হাজার ৮০৮টি যানবাহনকে শনাক্ত করে এগুলোর বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে। এরপর পজ মেশিনের মাধ্যমে প্রতিটি মামলার বিপরিতে ২৫০০ টাকা করে জরিমানা আদায় করা হয়। এরফলে এই অঞ্চলের মহাসড়কে গতির অসুস্থ প্রতিযোগিতা কমে এসেছে। অন্যান্য বছরের তোলানায় সড়ক দুর্ঘটনাও অনেকাংশে কমেছে।

আইন অনুযায়ী মহাসড়কের উভয়পাশের ১০ মিটার জায়গা হাইওয়ে পুলিশের অধীনে জানিয়ে পুলিশ সুপার মো. শহিদ উল্লাহ্ বলেন, মহাসড়কের জায়গায় অবৈধভাবে গড়ে উঠা সকল স্থাপনা উচ্ছেদ করা হচ্ছে। আজও হবিগঞ্জর ওলিপুরে মহাসড়কের ওপর থাকা পাঁচ শতাধিক অবৈধস্থাপনা উচ্ছেদ করা হয়েছে। দুর্নীতির প্রতি নিজের জিরো টলারেন্স নীতির কথা জানিয়ে হাইওয়ে পুলিশ সিলেট অঞ্চলের প্রধান শহিদ উল্লাহ্ বলেন, আমাদের বাহিনীর কোনো সদস্য দুর্নীতি বা যেকোনো ধরনের অনিয়ম ও দায়িত্ব পালনে অবহেলা করলে তাদের বিরুদ্ধে তাৎক্ষনিক ব্যবস্থা নেওয়া হচ্ছে।