• ২রা ডিসেম্বর, ২০২১ ইং , ১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৭শে রবিউস-সানি, ১৪৪৩ হিজরী

মিরপুরের উইকেট নিয়ে যা বললেন অভিজ্ঞ পাক ব্যাটসম্যান

ভয়েস অফ বাংলাদেশ
প্রকাশিত নভেম্বর ১৫, ২০২১
মিরপুরের উইকেট নিয়ে যা বললেন অভিজ্ঞ পাক ব্যাটসম্যান

স্পোর্টস ডেস্কঃ

ফাইনালে না উঠতে পারলেও বিশ্বকাপে দুর্দান্ত খেলে চাঙ্গা মনোভাব নিয়ে বাংলাদেশে এসেছে পাকিস্তান দল। বাবর, রিজওয়ান, ফখর, শাদাব, শাহিন— কে নেই ফর্মে?

এমন অসাধারণ ফর্মে থাকা দলটির বিপক্ষে আগামী ১৯ নভেম্বর মাঠে নামবে ফর্মহীন বাংলাদেশ দল।

বিশ্বকাপের চরম ব্যর্থতা ঘোঁচানোর বড় সুযোগ মাহমুদউল্লাহ বাহিনীর সামনে।

এমন পরিস্থিতিতে আলোচনায় মিরপুরের দুর্বোধ্য উইকেট, যা ভোগাতে পারে পাকিস্তানি ব্যাটারদের।

তবে সেই প্রসঙ্গকে সামনে টেনে পাক দলের অন্যতম অভিজ্ঞ ব্যাটার ইফতেখার আহমেদ জানালেন, বাংলাদেশে উইকেট ও কন্ডিশন তার ভালোই জানা। নিজের সেই অভিজ্ঞতা বিলিয়ে দেবেন বাবর আজমদের।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামেই টি-টোয়েন্টি অভিষেক হয়েছিল ইফতেখারের। ২০১৬ সালে এশিয়া কাপে খেলেছিলেন এই পাক মিডল অর্ডার ব্যাটার।

হাফিজের বদলিতে বাংলাদেশের বিপক্ষে দলে সুযোগ পাওয়া এই ব্যাটার জানালেন, মিরপুরের উইকেট নিয়ে তার সেই অভিজ্ঞা কাজে লাগানোর সময় এসেছে এবার।

পিসিবির এক ভিডিওবার্তায় ইফতেখার বলেন, ‘এ নিয়ে দ্বিতীয়বারের মতো বাংলাদেশে এলাম। ২০১৬ সালে প্রথমবার এসেছিলাম। এখানে খেলার দারুণ অভিজ্ঞতা আছে আমার। বাংলাদেশিরা ক্রিকেট ভালোবাসেন। বিমানবন্দরে তারা আমাদের আন্তরিকতার সঙ্গে স্বাগত জানিয়েছেন। আর এখানকার কন্ডিশন অনুযায়ী, উইকেটে স্পিন ধরে এবং একটু ধীর। পেশাদার ক্রিকেটার হিসেবে দ্রুত এ কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে হবে। কাল অনুশীলনে নেমে উইকেট ও কন্ডিশন পরখ করব।

প্রসঙ্গত বিশ্বকাপ দলে ছিলেন না ইফতেখার। তবে এ মুহূর্তে তার ব্যাট কথা বলছে। পাকিস্তান সুপার লিগ (পিএসএল) ও দেশটির ঘরোয়া টি-টোয়েন্টি লিগ ন্যাশনাল টি-টোয়েন্টিতে ধারাবাহিকভাবে রান করেছেন তিনি।