• ২রা ডিসেম্বর, ২০২১ ইং , ১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৭শে রবিউস-সানি, ১৪৪৩ হিজরী

পাকিস্তান সিরিজের দল কবে ঘোষণা করবে বাংলাদেশ?

ভয়েস অফ বাংলাদেশ
প্রকাশিত নভেম্বর ১০, ২০২১
পাকিস্তান সিরিজের দল কবে ঘোষণা করবে বাংলাদেশ?

স্পোর্টস ডেস্কঃ

বিশ্বকাপে ভরাডুবির পর অস্থিরতা বিরাজ করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডে। এর মধ্যে দরজায় কড়া নাড়ছে ঘরের মাঠে পাকিস্তান সিরিজ। ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের সঙ্গে ২ ম্যাচের একটি টেস্ট সিরিজ খেলবে দুই দল। মাঠের লড়াই শুরু হবে কুড়ি ওভারের ফরম্যাট দিয়ে। এজন্য আগেই টি-টোয়েন্টি দল ঘোষণা করেছে পাকিস্তানি ক্রিকেট বোর্ড। বাংলাদেশ ক্রিকেট বোর্ড দল ঘোষণা করে আগামী শুক্রবার।

আজ (বুধবার) বিসিবি ভবনে বৈঠকে বসেছিলেন তিন নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু, হাবিবুল বাশার সুমন ও খান আব্দুর রাজ্জাক। সঙ্গে ছিলেন জাতীয় দলের টিম ডিরেক্টরের দায়িত্ব পাওয়া খালেদ মাহমুদ সুজন। দীর্ঘক্ষণ ধরে চলে তাদের এই বৈঠক। তবে বৈঠক শেষে আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানাননি কেউই।

 

জানা গেছে, আগামী ১২ নভেম্বর অর্থাৎ শুক্রবার প্রাথমিক স্কোয়াড ঘোষণা করবে বিসিবি। মূল স্কোয়াড দেওয়া হবে আগামী ১৬ নভেম্বর। তবে এবার যেহেতু জাতীয় ক্রিকেট লিগ চলছে এবং কোয়ারেন্টাইন ইস্যুতে থাকছে খানিকটা শিথিলতা, সে হিসেবে টি-টোয়েন্টি দল বড় করবেন না বিসিবি। নির্বাচকদের সঙ্গে কথা বলে জানা গেছে, মূল স্কোয়াড হতে পারে ১৫ সদস্যের।

২০১৬ এশিয়া কাপের পর আবার বাংলাদেশে আসছে পাকিস্তান ক্রিকেট দল। দুই দলের মধ্যকার প্রথম টেস্টটি হবে ২৬ থেকে ৩০ নভেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। ৪ থেকে ৮ ডিসেম্বর মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে হবে দ্বিতীয় টেস্ট। এই সিরিজ দিয়েই টেস্ট চ্যাম্পিনশিপের দ্বিতীয় আসরের যাত্রা শুরু হবে মুমিনুল হকদের।

তার আগে অবশ্য হবে টি-টোয়েন্টি সিরিজ। ৩ টি-টোয়েন্টির সবকটি হবে মিরপুরে। প্রথমটি হবে আগামী ১৯ নভেম্বর। ২০ ও ২২ নভেম্বর হবে পরের ২ ম্যাচ।