• ২রা ডিসেম্বর, ২০২১ ইং , ১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৭শে রবিউস-সানি, ১৪৪৩ হিজরী

পাকিস্তানের জয়ে উল্লাস, স্ত্রী-শ্বশুরের বিরুদ্ধে থানায় স্বামী

ভয়েস অফ বাংলাদেশ
প্রকাশিত নভেম্বর ৭, ২০২১
পাকিস্তানের জয়ে উল্লাস, স্ত্রী-শ্বশুরের বিরুদ্ধে থানায় স্বামী

নিউজ ডেস্কঃ 

বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে পাকিস্তানের জয় উদযাপনের অভিযোগে দেশটিতে একাধিক ব্যক্তির বিরুদ্ধে পুলিশের কাছে অভিযোগ দায়েরের ঘটনা ঘটেছে। দেশটির উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ হুঁশিয়ারি দিয়ে বলেছেন, পাকিস্তানের জয় উদযাপনকারীদের বিরুদ্ধে দেশদ্রোহিতার মামলা হবে।

আর এবার স্ত্রীর বিরুদ্ধে পাকিস্তানের জয় উদযাপনের অভিযোগে এফআইআর দায়ের করলেন স্বামী। ঘটনাটি ঘটেছে ভারতের উত্তরপ্রদেশের রামপুরে। টি টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে পাকিস্তানের জয় উদযাপনের অভিযোগে ওই ব্যক্তি নিজের স্ত্রীর পাশাপাশি অভিযোগ করেছেন শ্বশুর ও শাশুড়ির বিরুদ্ধেও।

 

ভারতীয় সংবাদমাধ্যমগুলো বলছে, উত্তরপ্রদেশের রামপুরের আজিমনগরের বাসিন্দা ইশান মিয়া। তার অভিযোগ, টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে পাকিস্তানের জয়ের পর তার স্ত্রী রাবিয়া শামসি এবং রাবিয়ার মা-বাবা বাজি ফাটিয়ে এবং হোয়াটসঅ্যাপে স্ট্যাটাস দিয়ে জয় উদযাপন করেছেন।

এই প্রসঙ্গে রামপুরের পুলিশ সুপার অঙ্কিত মিত্তল বলেছেন, ‘ভারতীয় ক্রিকেট দলকে নিয়ে উপহাস করা হয়েছে বলে খবর পেয়েছি। এই অভিযোগই এফআইআর হয়েছে। পুলিশ পুরো ঘটনা তদন্ত করে দেখছে।’

রামপুরের গঞ্জ থানায় একাধিক ধারায় এই মামলা দায়ের হয়েছে। এইআইআর-এ উল্লেখ করা হয়েছে, বিয়ের পর থেকেই স্বামী ও স্ত্রী আলাদা আলাদা থাকেন। স্ত্রী রাবিয়া তার মা-বাবার কাছে থাকেন। রাবিয়া স্বামীর বিরুদ্ধে পণ দাবির মামলা করেছিলেন।

সংবাদমাধ্যমগুলো বলছে, শ্বশুরবাড়ির সঙ্গে সম্পর্ক ভালো ছিল না ইশানের। রাবিয়া এর আগে স্বামীর বিরুদ্ধে পণ আদায়ের চেষ্টার অভিযোগে মামলা করেছিলেন। তারা একসঙ্গে থাকতেনও না। রাবিয়া থাকতেন বাবা-মায়ের সঙ্গেই।

 

উল্লেখ্য, এর আগে ভারত ও পাকিস্তানের বিশ্বকাপ ম্যাচ চলাকালীন পাকিস্তানের হয়ে জয়ধ্বনি দেওয়া ও পাকিস্তানের জয়ে উদযাপন করার অভিযোগে সন্ত্রাসবিরোধী আইনে মামলা হয়েছিল ভারতশাসিত কাশ্মিরের মেডিকেল শিক্ষার্থীদের বিরুদ্ধে। এ ঘটনায় মিশে যায় রাজনীতিও।

এরপরই জম্মু ও কাশ্মিরের সাবেক মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি পাকিস্তানের জয়ে কাশ্মিরিদের উচ্ছ্বাস প্রদর্শনকে ঘিরে প্রতিক্রিয়া দেখানো নিয়ে প্রশ্ন তুলেছেন।