• ২রা ডিসেম্বর, ২০২১ ইং , ১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৭শে রবিউস-সানি, ১৪৪৩ হিজরী

নাঈম-আফিফের বিদায়, পাওয়ারপ্লে শেষে আরও বিপদ বাংলাদেশের

ভয়েস অফ বাংলাদেশ
প্রকাশিত নভেম্বর ৪, ২০২১
নাঈম-আফিফের বিদায়, পাওয়ারপ্লে শেষে আরও বিপদ বাংলাদেশের

স্পোর্টস ডেস্কঃ 

 

শুরুর তিন ওভারে তিন উইকেট হাওয়া। বিপদে তখনই পড়ে গিয়েছিল বাংলাদেশ। এরপর পাওয়ারপ্লে শেষ হতে না হতেই হারাল আরও দুই উইকেট।

লিটন দাস, সৌম্য সরকার, আর মুশফিকুর রহিমকে শুরুর তিন ওভারেই হারিয়ে ফেলেছিল বাংলাদেশ। তবে নাঈম শেখের সঙ্গে মাহমুদউল্লাহর জুটি ধ্বংসস্তুপ থেকে ফিনিক্স পাখি হয়ে ওঠার আশা দেখাচ্ছিল দলকে। ১৬ বলে ২২ রানের জুটি দাঁড়িয়ে গিয়েছিল বেশ।

 

তখনই নাঈমের মগজে যেন খেলে গেল আত্মাহুতির নেশা। হেইজেলউডের আগের বলেই খেলেছিলেন দারুণ এক স্ট্রেট ড্রাইভ, পরের বলেও ব্যাট চালানোর নেশা থেকে বেরোতে পারলেন না যেন, পুল করতে গিয়ে ক্যাচ দিলেন স্কয়ার লেগে। তাতে বাংলাদেশ পাওয়ারপ্লে শেষ করে ৩৩ রানে ৪ উইকেট হারিয়ে।

আজকের চার উইকেটে লজ্জার একটা রেকর্ডও গড়ে ফেলে মাহমুদউল্লাহর দল। চলতি বিশ্বকাপে পাওয়ারপ্লেতে ১৮ উইকেট হারিয়েছে দলটি। আর কোনো দলই শুরুর ছয় ওভারে হারায়নি এত বেশি উইকেট।

পাওয়ারপ্লে শেষে রানের সংখ্যা বাড়তে পারেনি, বাংলাদেশ হারিয়েছে আরও এক উইকেট। বাংলাদেশ ইনিংসের সপ্তম ওভারে আক্রমণে আসা অ্যাডাম জ্যাম্পা উইকেট পেয়ে গেছেন তার প্রথম বলেই। তার বলে খোঁচা মেরে স্লিপে ক্যাচ দিয়ে ফিরেছেন আফিফ হোসেন।