• ২রা ডিসেম্বর, ২০২১ ইং , ১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৭শে রবিউস-সানি, ১৪৪৩ হিজরী

পাকিস্তানের জয় উদ্‌যাপন করা সেই নারীর কারাদণ্ড

ভয়েস অফ বাংলাদেশ
প্রকাশিত নভেম্বর ৩, ২০২১
পাকিস্তানের জয় উদ্‌যাপন করা সেই নারীর কারাদণ্ড

স্পোর্টস ডেস্কঃ ওয়ানডে ও টি-টোয়েন্টি বিশ্বকাপ মিলিয়ে ১৩ বারের দেখায় প্রথমবার ভারতকে হারিয়েছে পাকিস্তান। দুবাইয়ে গত ২৪ অক্টোবর বিরাট কোহলির দলকে ১০ উইকেটে উড়িয়ে দেন বাবর আজম-মোহাম্মদ রিজওয়ানরা।

স্বাভাবিকভাবেই পাকিস্তানের জয় সহজভাবে নিতে পারেননি ভারতীয়রা। আর চির প্রতিদ্বন্দ্বীদের জয়টা যদি ভারতে বসে ভারতেরই কেউ উদ্‌যাপন করেন, সেটি ‘দেশদ্রোহিতার’ শামিল! ঠিক এ কারণেই কদিন আগে গ্রেপ্তার করা হয় ভারতের রাজস্থান রাজ্যের উদয়পুর শহরের স্কুলশিক্ষিকা নাফিসা আতারি। এবার জানা গেল, কারাদণ্ড দেওয়া হয়েছে তাঁকে।

ভারতীয় হয়েও পাকিস্তানের জয়ের পর মুসলিম নারী নাফিসা হোয়াটসঅ্যাপে লেখেন, ‘আমরা জিতে গেছি।’ সঙ্গে পাকিস্তানের ক্রিকেটারদের ছবি পোস্ট করেন তিনি। তাঁর এই পোস্ট এক ছাত্রের অভিভাবকের নজরে আসে। সেই অভিভাবক নাফিসার পোস্ট ভাইরাল করে দিলে জেনে যায় স্থানীয় পুলিশ। পরে স্কুলশিক্ষিকা নাফিসাকে আটক করে থানায় নিয়ে যাওয়া হয়। পাকিস্তানের জয় উদ্‌যাপন করার ঘটনায় চাকরিও হারিয়েছেন তিনি।

অম্বা মাতা থানার পুলিশ কর্মকর্তা নরপত সিং জানিয়েছেন, নাফিসাকে ভারতীয় দণ্ডবিধির ১৫৩ বি (জাতীয় সংহতি বিরোধী) ধারায় অভিযুক্ত করা হয়েছে। তাঁকে আদালতে তোলা হলে কারাদণ্ড দেওয়া হয়।

শুধু নাফিসাই নন, পাকিস্তানের জয় উদ্‌যাপন করায় ভারত অধ্যুষিত কাশ্মীরের বেশ কয়েকজন মেডিকেল কলেজের শিক্ষার্থীকেও গ্রেপ্তার করা হয়েছে।