• ২রা ডিসেম্বর, ২০২১ ইং , ১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৭শে রবিউস-সানি, ১৪৪৩ হিজরী

ডাল ও তেলের দাম বাড়াল টিসিবি

ভয়েস অফ বাংলাদেশ
প্রকাশিত নভেম্বর ৩, ২০২১
ডাল ও তেলের দাম বাড়াল টিসিবি
অর্থনীতি ডেস্কঃ সয়াবিন তেল ও ডালের দাম বাড়াল রাষ্ট্রয়াত্ত বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। গতকাল মঙ্গলবার সংস্থাটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

টিসিবি জানায়, ভোক্তা পর্যায়ে প্রতি কেজি মসুর ডাল ৬০ টাকা করা হয়েছে। যা আগে ছিল ৫৫ টাকা। আর প্রতি লিটার সয়াবিন তেলের বোতলের দাম ছিল ১০০ টাকা। যা আগামীকাল বুধবার থেকে ১১০ টাকায় বিক্রি হবে।

তবে চিনি ও পেঁয়াজের দাম অপরিবর্তিত রাখা হয়েছে। প্রতি কেজি চিনি ৫৫ টাকা এবং পেঁয়াজ ৩০ টাকায় বিক্রি হবে। ট্রাক সেল থেকে একজন ভোক্তা সর্বোচ্চ দুই কেজি করে চিনি, ডাল, তেল ও পেঁয়াজ নিতে পারবেন। তবে পেঁয়াজ একজন ভোক্তা সর্বোচ্চ ৫ কেজি পর্যন্ত নিতে পারবেন বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

টিসিবি জানায়, বাজারে নিত্যপণ্যের দাম স্থিতিশীল রাখতে ও সাধারণ আয়ের মানুষের সহায়তার জন্য টিসিবি কর্তৃক সারাদেশব্যাপী মহানগর, জেলা ও উপজেলায় ৪০০-৪৫০টি ভ্রাম্যমাণ ট্রাকে টিসিবির পণ্য বুধবার থেকে বিক্রি কার্যক্রম শুরু হয়ে আগামী ২৮ নভেম্বর (শুক্রবার ছাড়া) পর্যন্ত চলবে। ট্রাকপ্রতি দৈনিক চিনি ৪০০-৬০০ কেজি, মসুর ডাল ৩০০-৬০০ কেজি, সয়াবিন তেল ৪০০-৬০০ লিটার ও পেঁয়াজ ৫০০-১০০০ কেজি ডিলারপ্রতি বরাদ্দ করা হয়েছে।