• ৪ঠা ডিসেম্বর, ২০২১ ইং , ১৯শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৯শে রবিউস-সানি, ১৪৪৩ হিজরী

একজনের দেহে করোনা শনাক্ত, চীনে বন্ধ হলো বিদ্যালয়

ভয়েস অফ বাংলাদেশ
প্রকাশিত নভেম্বর ৩, ২০২১
একজনের দেহে করোনা শনাক্ত, চীনে বন্ধ হলো বিদ্যালয়

নিউজ ডেস্কঃ করোনা শনাক্ত হওয়ায় চীনের বন্ধ হলো প্রাথমিক বিদ্যালয়।চীনের একটি প্রাথমিক বিদ্যালয়ের একজন কর্মীর দেহে করোনা শনাক্ত হওয়ায় সাময়িকভাবে সেটি বন্ধ করে দেওয়া হয়েছে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে এমনটি বলা হয়েছে।

বিবিসির প্রতিবেদনে বলা হয়, স্কুলটি বন্ধ হওয়ার পর সেখানে বেশ কয়েক ঘণ্টা আটকা ছিল শিক্ষার্থীরা। পরে শিক্ষার্থীদের করোনা টেস্ট করিয়ে ছেড়ে দেওয়া হয়।

এদিকে খবর শুনে ওই প্রাথমিক বিদ্যালয়ের বাইরে ভিড় করেন শিক্ষার্থীদের অভিভাবকেরা। সেখানে তাঁরা মধ্যরাত পর্যন্ত অপেক্ষা করার পর শিক্ষার্থীদের খবর জানতে পারেন করতে হয়। ধারণা করা হচ্ছে, ওই শিক্ষার্থীদের বয়স ৭ থেকে ১২ বছর।

স্থানীয় সংবাদমাধ্যম জিমু নিউজের প্রতিবেদনে বলা হয়, রাত সাড়ে ১১টার দিকে স্কুলটির প্রিন্সিপাল বের হয়ে আসেন। তখন তিনি কিছু শিক্ষার্থীদের কোয়ারেন্টাইনে নেওয়ার জন্য অভিভাবকদের নির্দেশ দেন।

আজ বুধবার ওই শিক্ষার্থীদের বাড়ি যেতে দেওয়ার কথা রয়েছে। একজন কর্মীর দেহে করোনা শনাক্ত হওয়ার পর প্রাথমিক বিদ্যালয়ের সব শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মীদের করোনা টেস্ট করানো হয়েছে।

করোনা নিয়ে শুরু থেকেই কড়াকড়ি নীতি আরোপ করেছে চীন। দেশটি শঙ্কা করছে যে আগামী বছরের ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত হতে যাওয়া শীতকালীন অলিম্পিকের জন্য ভাইরাসটি সবচেয়ে বড় চ্যালেঞ্জ হতে পারে।