• ২রা ডিসেম্বর, ২০২১ ইং , ১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৭শে রবিউস-সানি, ১৪৪৩ হিজরী

নিউইয়র্কে মুজিববর্ষে বাংলাদেশ ক্রীড়া সংস্থা আমেরিকা আয়োজিত বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে সোনার বাংলা চ্যাম্পিয়ান, আইসাব রেড রানার্স আপ

ভয়েস অফ বাংলাদেশ
প্রকাশিত অক্টোবর ৩০, ২০২১
নিউইয়র্কে মুজিববর্ষে বাংলাদেশ ক্রীড়া সংস্থা আমেরিকা আয়োজিত বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে সোনার বাংলা চ্যাম্পিয়ান, আইসাব রেড রানার্স আপ

নিউজ ডেস্কঃ নিউইয়র্কে মুজিববর্ষে বাংলাদেশ ক্রীড়া সংস্থা আমেরিকা আয়োজিত বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে সোনার বাংলা চ্যাম্পিয়ান এবং আইসাব রেড রানার্স আপ হয়েছে। গত ২৪ অক্টেবর রোববার নিউইয়র্কে ব্রুকলীনের প্যারেড গ্রাউন্ডে এ টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়। দিনব্যাপি এ টুর্নামেন্টে ২৪টি দল নেয়।

বাংলাদেশী সহ বিপুল সংখ্যক দর্শকের উপস্থিতিতে এদিন সকালে টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। বাংলাদেশ ক্রীড়া সংস্থা আমেরিকা ইনক’র সদস্য সচিব জুয়েল আহমেদের পরিচালনায় এবং সংস্থার আহ্বায়ক মহিউদ্দিন দেওয়ানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের ভাপপ্রাপ্ত কনসাল জেনারেল এস. এম নাজমুল হাসান শহীদ।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্রীড়া সংস্থা আমেরিকা ইনক’র প্রধান সমন্বয়কারী ও বাংলাদেশ স্পোর্টস ফাউন্ডেশন অব নর্থ আমেরিকা’র সভাপতি আব্দুর রহিম বাদশা, ক্রীড়া সংস্থার যুগ্ম আহ্বায়ক কাজী তোফায়েল ইসলাম ও ওয়াহিদ কাজী এলিন, সমন্বয়ককারী এস ইসলাম আরিফ ও সদস্য মীর জাকির হোসেন, বাংলাদেশ স্পোর্টস ফাউন্ডেশন অব নর্থ আমেরিকা’র সাধারণ সম্পাদক এস এম ফেরদৌস, আওয়ামী লীগের উপদেষ্টা রমেশ নাথ, সহ সভাপতি লৎফুল করিম, বাংলাদেশ সোসাইটির সভাপতি প্রার্থী আব্দুর রব, বাংলাদেশ সোসাইটির সাধারণ সম্পাদক রুহুল আমীন, কোষাধ্যক্ষ পদপ্রার্থী নওশাদ হোসেন, আওয়ামী লীগ নেতা ওয়ালী হোসেন, সেচ্ছাসেবক তৌহিদ, ফারুক, সাহেল, মাহদি প্রমুখ।

বাংলাদেশ ক্রীড়া সংস্থা আমেরিকা’র কর্মকর্তারা জানান, ওই দিন প্যারেড গ্রাউন্ডের ৩ টি মাঠে ২৪টি দল বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে অংশ নেয়। একে অপরের সাথে প্রতিদ্বন্দ্বিতা করে ১৬টি দল দ্বিতীয় রাউন্ডে, ৮টি দল কোয়ার্টার ফাইনালে এবং ৪টি দল সেমি ফাইনালে ওঠে। সেমিফাইনালে সোনার বাংলা দ্বীপ ভাইকিংস কেসি’র সাথে এবং এসিয়ার্স আইসাব রেড এর মুখোমুখি হয়। আকর্ষণীয় আর উত্তেজনাপূর্ণ এই খেলায় সোনার বাংলা ও আইসাব রেড ফাইনালে ওঠে। আক্রমণ পাল্টা আক্রমনের মধ্য দিয়ে অনুষ্ঠিত উত্তেজনাপূর্ণ ফাইনাল খেলাটি গোল শূন্য ড্র হওয়ায় টাইব্রেকারে ফলাফল নির্ধারিত হয়। সোনার বাংলা আইসাব রেডকে পরাজিত করে চ্যাম্পিয়ান হওয়ার গৌরব অর্জন করে।

বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে অংশ নেয়া দলগুলো হলো: সোনার বাংলা, আইসাব রেড, আইসাব গ্রীণ, সন্দ্বীপ এসসি, মর্নিং স্টার বিক, জ্যামাইকা রেড, জ্যামাইকা ব্লু, এসিয়ার্স, ওভাল এফসি, ১৯৪ এফসি, উডসাইড এসসি, গোলপালপুর (এ), গোলপালপুর (বি), গার্ডেন স্টেট, দ্বীপ ভাইকিংস কেসি, আল বারাকা সুপার মার্কেট, ফুলটন ইয়াং স্টার, ওজোন পার্ক ফাইটার এবং ফ্যান্টম।

কর্মকর্তারা জানান, বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ান ও রানার্স আপ দলকে পরবর্তীতে ব্যাপক আয়োজনের মাধ্যমে পুরস্কৃত করা হবে। পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলকে পুরস্কার প্রদান অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হবে।

জানা যায়, নিউইয়র্কসহ উত্তর আমেরিকায় বসবাসরত বাংলাদেশের সাবেক জাতীয় এবং আন্তর্জাতিক খেলোয়াড় ও ক্রীড়া সংগঠকদের নিয়ে গঠিত বাংলাদেশ ক্রীড়া সংস্থা আমেরিকা ইনক মুজিববর্ষ উপলক্ষে যুক্তরাষ্ট্রে আয়োজন করে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল প্রতিযোগিতা। এ প্রতিযোগিতা নিয়ে ব্যাপক সাড়া পড়ে প্রবাসে।

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১