• ৪ঠা ডিসেম্বর, ২০২১ ইং , ১৯শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৯শে রবিউস-সানি, ১৪৪৩ হিজরী

জয় হাতছাড়া হওয়ার শঙ্কায় উদ্বেগে ছিলেন প্রধানমন্ত্রী

ভয়েস অফ বাংলাদেশ
প্রকাশিত অক্টোবর ২০, ২০২১
জয় হাতছাড়া হওয়ার শঙ্কায় উদ্বেগে ছিলেন প্রধানমন্ত্রী

স্পোর্টস ডেস্কঃ সুপার টুয়েলভের আশা বাঁচিয়ে রাখতে ওমানের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে জয়ের কোনো বিকল্প ছিল না মাহমুদউল্লাহদের।

প্রথম ম্যাচে স্কটল্যান্ডের কাছে হেরে দ্বিতীয় ম্যাচকে বাঁচা-মরার লড়াইয়ে পরিণত করেছিল টাইগাররা।

আর সেই ম্যাচেই কি না হারের শঙ্কা! ওমানের মতো দুর্বল বিপক্ষেও জয়টা হেসেখেলে আসেনি। আল আমেরাত স্টেডিয়ামে স্বাগতিকদের বিপক্ষে বাংলাদেশকে খেলতে হয়েছে লড়াকু পারফরম্যান্স দিয়ে। ব্যাট হাতে বাজে শুরুর পর ১৫৩ রানের পুঁজি দাঁড় করে টাইগাররা।

জবাবে ব্যাট করতে নেমে ওমান যেভাবে খেলছিল ১৫ ওভারের সময়ে মনে হচ্ছিল, স্কটল্যান্ডের মত বাংলাদেশকে হারিয়ে ওমান অঘটনের জন্ম দেবে। বিশ্বকাপ থেকে বিদায়ঘণ্টা বাজবে বাংলাদেশের।

অবশ্য সাকিবের অলরাউন্ডিং পারফরম্যান্সে সেই শঙ্কা কাটিয়ে ২৬ রানে জয় পেয়েছে বাংলাদেশ। টিকিয়ে রেখেছে বিশ্বকাপের মূলপর্বে যাওয়ার আশা।

বাংলাদেশের এমন জয়ে যেন হাঁফ ছেড়ে বেঁচেছেন ক্রিকেটপ্রেমী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। হাজারও ব্যস্ততা মাঝে খেলা উপভোগ করেছেন। দেশের জয়ে স্বস্তি প্রকাশ করেছেন।

গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন ওমানে থাকা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

তিনি বলেছেন, জয় হাতছাড়া হওয়ার শঙ্কায় উদ্বেগে ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ম্যাচের পরপরই আমাকে ফোন করেন প্রধানমন্ত্রী। এ জয় স্বস্তিদায়ক।

‘বি’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে বাংলাদেশকে খেলতে হবে পাপুয়া নিউগিনির বিপক্ষে। সুপার টুয়েলভে যেতে হলে প্রথমবারের মত বিশ্বকাপ খেলতে আসা পাপুয়া নিউগিনিকে হারাতেই হবে টাইগারদের।

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১