• ২রা ডিসেম্বর, ২০২১ ইং , ১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৭শে রবিউস-সানি, ১৪৪৩ হিজরী

নিউইয়র্ক সিটির স্পেশালাইজড হাইস্কুল ভর্তি পরীক্ষা বিষয়ে মামুন’স টিউটোরিয়ালের পেরেন্ট-টিচার কনফারেন্স: পরীক্ষার জন্য শিক্ষার্থীদের ব্যাপক প্রস্তুতির বিকল্প নেই

ভয়েস অফ বাংলাদেশ
প্রকাশিত অক্টোবর ১৯, ২০২১
নিউইয়র্ক সিটির স্পেশালাইজড হাইস্কুল ভর্তি পরীক্ষা বিষয়ে মামুন’স টিউটোরিয়ালের পেরেন্ট-টিচার কনফারেন্স: পরীক্ষার জন্য শিক্ষার্থীদের ব্যাপক প্রস্তুতির বিকল্প নেই

নিউজ ডেস্কঃ নিউইয়র্ক সিটির স্পেশালাইজড হাইস্কুল ভর্তি পরীক্ষা বিষয়ে মামুন’স টিউটোরিয়ালের পেরেন্ট-টিচার কনফারেন্স গত ৯ অক্টোবর শনিবার টিউটোরিয়ারের ব্রঙ্কস শাখায় অনুষ্ঠিত হয়েছে। সিটির স্পেশালাইজড হাইস্কুল ভর্তি পরীক্ষা আগামী ডিসেম্বরের মাঝামাঝি অনুষ্ঠিত হবে। পেরেন্ট-টিচার কনফারেন্সে টিউটোরিয়ালের প্রিন্সিপ্যাল শেখ আল মামুন স্পেশালাইজড হাইস্কুল ভর্তি পরীক্ষায় অংশ গ্রহণের নিয়ম-কানুন, প্রস্তুতি সহ নানা পরামর্শ তুলে ধরেন। এ বিষয়ে অভিভাবকদের বিভিন্ন প্রশ্নেরও উত্তর দেন তিনি। খবর ইউএসএনিউজঅনলাইন’র।

 

 

পেরেন্ট-টিচার কনফারেন্সে মূলধারার ম্যাথ টিচার শেখ আল মামুন বলেন, সিটির স্পেশালাইজড হাই স্কুলে ভর্তি প্রতিযোগিতা দিন দিন বেড়েই চলেছে। তীব্র প্রতিযোগিতামূলক এ ভর্তি পরীক্ষার জন্য শিক্ষার্থীদের ব্যাপকভাবে প্রস্তুতির বিকল্প নেই। বিশেষ গুরুত্ব দিতে হবে ইংলিশ ও ম্যাথ শিক্ষায়। তিনি জানান, তার প্রতিষ্ঠানের আন্তরিক প্রচেষ্টায় অনেক ছাত্র-ছাত্রী স্পেশালাইজড হাই স্কুল স্টাইভেসেন্ট, ব্রঙ্কস সায়েন্স, ব্রুকলিন টেকসহ সিটির নামীদামি হাইস্কুলে ভর্তির সুযোগ পাচ্ছে।
শেখ আল মামুন বলেন, পরীক্ষার এক দিন আগ পর্যন্তও শিক্ষার্থীদের স্কুলের হোমওয়ার্কের পাশাপাশি মডেল টেস্টগুলো রিভাইজ করা উচিত। পরীক্ষার্থীদের নানা পরামর্শ দিয়ে শেখ আল মামুন বলেন, পরীক্ষার্থীদের প্রথমে অঙ্কের উত্তর দিয়ে শুরু করা ভালো। এরপর ইংলিশের উত্তর দেয়া যেতে পারে।

 

 

পেরেন্ট-টিচার কনফারেন্সে টিউটোরিয়ালের ইংলিশ শিক্ষক স্কটও অভিভাবক-শিক্ষার্থীদের নানা পরামর্শ প্রদান করেন।
শেখ আল মামুন বলেন, একজন ছাত্র ভালো স্কুলে ভর্তি হতে পারলে তার জন্য স্কলারশিপসহ ভালো কলেজ-বিশ্ববিদ্যালয়ে যাওয়ার সুযোগ সৃষ্টি হয়। ছেলে-মেয়েদের ভালো ফলাফল করতে নিয়মিত পড়া-শুনা, হোমওয়ার্কের পাশাপাশি অভিভাবকদেরও সচেতন থাকা বাঞ্চনীয় বলে জানান তিনি।
তিনি জানান, তার টিউটোরিয়ালে রিজেন্টস, সিটি ওয়াইড টেস্ট, এসএটি, পিএসএটি, রিজেন্টসসহ স্পেশালাইজড স্কুলে ভর্তি পরীক্ষার জন্য নিয়মত ক্লাস নেয়া হয়। হোমওয়ার্কে সহায়তা সহ অন্যান্য কোর্সও রয়েছে। এখানে কিন্ডারগার্টেন থেকে শুরু করে ১২ গ্রেড পর্যন্ত ছাত্র-ছাত্রীদের আফটার স্কুল, উইকেন্ড হোমওয়ার্কসহ সিটি এবং স্টেটের প্রস্তুতি সহায়তা দেয়া হয়।
শেখ আল মামুন জানান, নিজের সরাসরি তত্ত্বাবধানে সিটির বিভিন্ন স্কুলের প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষক, আমেরিকান কলেজ-বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র-ছাত্রীরা তার এখানে শিক্ষার্থীদের পাঠদান করছেন নিয়মিত। মামুন’স টিউটোরিয়ালের ফোন : ৯১৭-৫৬১-১০৯০, ৩৪৭-৬৫৭-০৫৩০ এবং ৭১৮-৫০৭-২১১৩।

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১