• ২৩শে অক্টোবর, ২০২১ ইং , ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ , ১৬ই রবিউল-আউয়াল, ১৪৪৩ হিজরী

সাকিবের দোষটা কোথায়?

ভয়েস অফ বাংলাদেশ
প্রকাশিত অক্টোবর ৯, ২০২১
সাকিবের দোষটা কোথায়?
স্পোর্টস ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সংযুক্ত আরব আমিরাত পর্বে রীতিমতো অবহেলিত ছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

তাকে ডাগআউটে বসিয়ে রেখেই টানা ৯ ম্যাচ খেলেছে কলকাতা। পরে অলরাউন্ডার আন্দ্রে রাসেলের চোটে কপাল খোলার কথা ছিল সাকিবের। কিন্তু সেটি খুলল আরো দুই ম্যাচ পর।

পর পর দুই ম্যাচে সুযোগ পেয়েই দলকে প্লে-অফে তুলতে বড় ভূমিকা রেখেছেন সাকিব।

বিষয়টিকে সামনে এনে সাকিবকে কেন বসিয়ে রাখা হয়েছিল সে প্রশ্ন ছুড়েছেন ভারতের সাবেক ওপেনার গৌতম গম্ভীর।

প্লে-অফেও সাকিবকে একাদশে দেখতে চান কলকাতার এ সাবেক অধিনায়ক।

কারণ ক্যারিবীয় অলরাউন্ডার রাসেল ইনজুরি কাটিয়ে একাদশে ফিরলে সাকিবকে ফের ডাগআউটে বসিয়ে রাখার গুঞ্জন চলেছে এখন।  আর বিষয়টি পছন্দ হচ্ছে না গম্ভীরের।

নাইট টিম ম্যানেজমেন্টদের প্রতি সরাসরি প্রশ্ন রেখেছেন গম্ভীর – সাকিবের দোষটা কোথায়?

ইএসপিএনক্রিকইনফোকে গৌতম গম্ভীর বলেন, ‘রাসেল যদি বল না করে তাহলে দলের জন্য পুরোপুরি কার্যকরী হল না। সাকিবের দোষটা কোথায়? আমার মতে, রাসেল ফিট থাকলে এবং ব্যাটিং বোলিং দুই-ই করতে পারলে তাকে নেওয়া যায়। তবে সে যদি শুধু ব্যাটিং করে এবং বোলিং করতে না পারে, তাহলে আমি সাকিবকেই বেছে নিব। কারণ ব্যাঙ্গালুরুর মত দলের ব্যাটিং লাইনআপের বিরুদ্ধে আপনার ষষ্ঠ বোলারেরও প্রয়োজন আছে।’

চতুর্থ দল হিসেবে প্লে-অফ নিশ্চিত করায় শারজায় ব্যাঙ্গালুরুর বিপক্ষে খেলতে হতে পারে কলকাতাকে। গম্ভীরের চাওয়া, এ ম্যাচে বোলিংয়ের পূর্ণ শক্তি নিয়ে খেলুক মরগানের দল।

কেকেআরের সাবেক অধিনায়ক বলেন, ‘চার-পাঁচজন বোলার নিয়ে আর নিতিশ রানা ও ভেঙ্কাটেশ আইয়ারের পার্টটাইম বোলিং নিয়ে আপনি খেলতে পারবেন না। অন্তত প্লে-অফের এমন একটি ম্যাচে।’

প্রসঙ্গত, অধিনায়ক হিসেবে কলকাতা নাইট রাইডার্সকে আইপিএলের দুটি শিরোপা জিতিয়েছেন গৌতম গম্ভীর।  দুবারই তার অধীনে খেলেন সাকিব। তাই সাকিবের দক্ষতা ও সামর্থ্য সম্পর্কে বেশ ভালোই জানেন গম্ভীর।

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১