• ২৩শে অক্টোবর, ২০২১ ইং , ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ , ১৬ই রবিউল-আউয়াল, ১৪৪৩ হিজরী

ভারতের বিপক্ষে বাংলাদেশের ড্র জয়ের চেয়ে কম নয়

ভয়েস অফ বাংলাদেশ
প্রকাশিত অক্টোবর ৫, ২০২১
ভারতের বিপক্ষে বাংলাদেশের ড্র জয়ের চেয়ে কম নয়

স্পোর্টস ডেস্কঃ সাফ ফুটবলে রেকর্ড সাতবারের চ্যাম্পিয়ন ভারত। বাংলাদেশ সেখানে চ্যাম্পিয়ন হয়েছে মাত্র একবার। র‌্যাংকিংয়েও বাংলাদেশের চেয়ে অনেক এগিয়ে ভারত।

প্রতিবেশী এ দেশটির বিপক্ষে এযাবত ৩১ ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ। সেই সাক্ষাতে ১৬ ম্যাচে হেরে যায় বাংলাদেশ আর ১৩টি ড্রয়ে মীমাংসা হয়। ১৯৯১ ও ১৯৯৯ সালে সাফ চ্যাম্পিয়নশিপের দুই ম্যাচে জয় পায় বাংলাদেশ।

এবারো সাফে হট ফেভারিট ভারত। তবে দুই দলের সাম্প্রতিক ম্যাচগুলোতে প্রতিদ্বন্দ্বিতার ঝাঁজ দেখা গেছে। সোমবারও তার ব্যতিক্রম হয়নি।

মালদ্বীপের রাজধানী মালের জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকাল ৫টায় শুরু হওয়া ম্যাচে প্রথম থেকেই আধিপত্য বিস্তার করে ভারত। খেলার ২৬ মিনিটে গোল করে দলকে এগিয়ে নেন ভারতীয় অধিনায়ক ও দলটির ইতিহাস সেরা তারকা সুনীল ছেত্রী।

পিছিয়ে পড়া বাংলাদেশ খেলায় ফেরার আগেই দ্বিতীয়ার্ধের শুরুতে আরও একটি ধাক্কা খায়। খেলার ৫৪ মিনিটে ফাউল করে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন বিশ্বনাথ ঘোষ।

এরপর একজন সদস্য কম নিয়েই লড়াই চালিয়ে যান জামাল ভূঁইয়ারা। খেলার ৭৪ মিনিটে ইয়াসিন আরাফাতের গোলে সমতায় (১-১) ফেরে বাংলাদেশ।

এরপর উভয় দল গোলের জন্য মরিয়া হয়ে খেলেও সাফল্য পায়নি। যে কারণে ১-১ ড্রয়ে ম্যাচটি মীমাংসা হয়। ১০ জন নিয়ে জামাল ভূঁইয়াদের এই ড্র জয়ের চেয়ে কোনো অংশেই কম নয়।

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১