• ২রা ডিসেম্বর, ২০২১ ইং , ১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৭শে রবিউস-সানি, ১৪৪৩ হিজরী

সুপ্রিমকোর্টে অবকাশ শুরু রবিবার থেকে

ভয়েস অফ বাংলাদেশ
প্রকাশিত অক্টোবর ২, ২০২১
সুপ্রিমকোর্টে অবকাশ শুরু রবিবার থেকে
আদালত ডেস্কঃ রবিবার (৩ অক্টোবর) থেকে ১৮ অক্টোবর পর্যন্ত সুপ্রিমকোর্টে অবকাশকালীন সময় বিচার কাজ পরিচালনার জন্য হাইকোর্ট বিভাগে ১০টি বেঞ্চ গঠন করে দিয়েছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

সুনির্দিষ্ট বিচারিক এখতিয়ার দিয়ে এসব বেঞ্চ গঠন করা হয়েছে। এর মধ্যে ৬টি দ্বৈত বেঞ্চ এবং ৪টি একক বেঞ্চ রয়েছে।

সুপ্রিমকোর্টের ওয়েবসাইটে দেয়া প্রধান বিচারপতির আদেশে বলা হয়, আগামীকাল ৩ অক্টোবর রোববার থেকে ১৮ অক্টোবর সোমবার পর্যন্ত হাইকোর্ট বিভাগের বিচারকাজ পরিচালনার জন্য অবকাশকালীন বেঞ্চ গঠন করা হলো।

যেসব বেঞ্চ গঠন করা হয়েছে, বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি মো. বদরুজ্জামান সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চে ফৌজদারি সংক্রান্ত মামলা, বিচারপতি এফ. আর. এম নাজমুল আহাসান ও বিচারপতি শাহেদ নূরউদ্দিন সমন্বয়ে গঠিত বেঞ্চ দেওয়ানি সংক্রান্ত মামলা, বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি মো. খায়রুল আলম সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চে ফৌজদারি সংক্রান্ত মামলা, বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ার সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চে দুদক ও মানি লন্ডারিংয়ের আইনে আনা ফৌজদারি ও রিট, বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লা সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চে রিট পিটিশন, বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মোহাম্মদ আলী সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চে ফৌজদারি সংক্রান্ত মামলা শুনানি ও নিষ্পত্তি করবেন।

এ ছাড়া বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের একক বেঞ্চে দেওয়ানি সংক্রান্ত, বিচারপতি মো. সেলিমের একক বেঞ্চে ফৌজদারি সংক্রান্ত, বিচারপতি এস এম কুদ্দুস জামান এবং বিচারপতি খিজির আহমেদ চৌধুরীর একক বেঞ্চে আদিম অধিক্ষেত্রাধীন ও দেওয়ানি বিষয় সংক্রান্ত মামলা শুনানি ও নিষ্পত্তি করবেন।

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১