• ২রা ডিসেম্বর, ২০২১ ইং , ১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৭শে রবিউস-সানি, ১৪৪৩ হিজরী

বিশ্বের বিভিন্ন জায়গায় সন্ত্রাসীদের রপ্তানি করে পাকিস্তান : এমকিউএম প্রধান

ভয়েস অফ বাংলাদেশ
প্রকাশিত অক্টোবর ২, ২০২১
বিশ্বের বিভিন্ন জায়গায় সন্ত্রাসীদের রপ্তানি করে পাকিস্তান : এমকিউএম প্রধান
আন্তর্জাতিক ডেস্কঃ পাকিস্তান ভিত্তিক রাজনৈতিক দল মুত্তাহিদা কোয়ামি আন্দোলনের (এমকিউএম) প্রতিষ্ঠাতা ও প্রধান আলতাফ হোসেন বলেছেন, সব রকম সন্ত্রাসবাদের কেন্দ্রস্থল হলো পাকিস্তান। বিশ্বের বিভিন্ন স্থানে সন্ত্রাসীদের রফতানি করে দেশটি। সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে প্রকাশিত এক বিবৃতিতে এ কথা বলেছেন তিনি।

আলতাফ হোসেন জানান, আমি বহু বছর ধরে জাতিসংঘসহ গণতান্ত্রিক বিশ্বের দিকে ইঙ্গিত করছি কিন্তু দুর্ভাগ্যবশত সবই বৃথা। পাকিস্তানের সেনাবাহিনী ও এর কুখ্যাত গোয়েন্দা সংস্থা- আইএসআই এখনো সন্ত্রাসীদের প্রশিক্ষণ দেওয়ায় ব্যস্ত। তারা বিশ্বের বিভিন্ন স্থানে সন্ত্রাসীদের রফতানি করে। যেমনঃ তালেবান, আল-কায়েদা, ইসলামিক স্টেট।

তিনি আরো জানান, এছাড়া পাকিস্তান সেনাবাহিনী ও আইএসআই বিভিন্ন রাজনৈতিক সংগঠনে সন্ত্রাসবাদ সৃষ্টির মদদ দিয়ে আসছে। আমার দলেও একই কাজ করার চেষ্টায় কাজ করে যাচ্ছে তারা। আসল এমকিউএম-কে দুর্বল করার জন্য পাকিস্তান সেনাবাহিনী ও আইএসআই নতুন নতুন সংগঠন সৃষ্টি করেচ হে। যাদের মধ্যে এমকিউএম হাকিকি, পাক সারজামিন পার্টি (পিএসপি) এবং মুত্তাহিদা কোয়ামি আন্দোলন- পাকিস্তান (এমকিউএমপি) অন্যতম।

পাকিস্তান সেনাবাহিনী ও আইএসআই কুকর্ম তুলে ধরে এমকিউএম-এর এই নেতা বলেন, আমাদের ধ্বংস করার জন্য বেআইনিভাবে নিষিদ্ধ করেছে তারা। সংগঠনের সব অফিস, এমনকি আমার বাড়ি পর্যন্ত সিলগালা করা হয়েছে। দলের অগণিত সদস্যকে বিচার বহির্ভূত হত্যা করা হয়েছে। অসংখ্য সমর্থক ও কর্মী বিনা কারণে কারাগারে দিন কাতাচ্ছে। ঘুমের ঘটনাও আছে।

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১