• ২৩শে অক্টোবর, ২০২১ ইং , ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ , ১৬ই রবিউল-আউয়াল, ১৪৪৩ হিজরী

৯ গোলের ম্যাচে জয় পেল ম্যানসিটি

ভয়েস অফ বাংলাদেশ
প্রকাশিত সেপ্টেম্বর ১৬, ২০২১
৯ গোলের ম্যাচে জয় পেল ম্যানসিটি

স্পোর্টস ডেস্কঃ উয়েফা চ্যাম্পিয়নস লিগে ‘এ’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে জয় পেয়েছে গতবারের রানারআপ ম্যানচেস্টার সিটি। ৯ গোলের এই ম্যাচে জার্মান বুন্দেসলিগার দল আরবি লাইপজিগকে ৬-৩ ব্যবধানে হারিয়েছে সিটিজেনরা।

সিটির ঘরের মাঠ ইতিহাদ স্টেয়িামে লাইপজিগের হয়ে তিনটি গোলই করেছেন এনকুনকু। ম্যানসিটির হয়ে গোল করেছেন নাথান আকে, রিয়াদ মাহরেজ, জ্যাক গ্রেলিশ, জোয়াও কানসালো ও গ্যাব্রিয়েল জেসুস। অপর গোলটি এসেছে আত্মঘাতী খাত থেকে, করেছেন লাইপজিগের মুকিয়েলে।

ম্যাচের ১৬ মিনিটেই নাথান আকের গোলে এগিয়ে যায় সিটি। ২৮তম মিনিটে কেভিন ডি ব্রুইনের ক্রস হেড দিয়ে ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালেই জড়িয়ে দেন লাইপজিগের রক্ষণভাগের খেলোয়াড় নর্ডি মুকিয়েলে। ৪২তম মিনিটে জার্মান দলটির হয়ে গোল করেন এনকুনকু। প্রথমার্ধের যোগ করা সময়ে (৪৫+২) পেনাল্টি পায় সিটি। পেনাল্টি থেকে গোল করেন রিয়াদ মাহরেজ। ৩-১ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় পেপ গার্দিওলার শিষ্যরা।

বিরতি থেকে ফিরেও নিজেদের আধিপত্য ধরে রাখে সিটি। বিরতির পর আরো তিনবার লাইপজিগের জালে বল পাঠায় তারা। তবে এই সময় দুটি গোলও হজম করে সিটি। ফলে ৬-৩ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে দলটি। এ জয়ের ফলে ১ ম্যাচ থেকে ৩ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান নিয়েছে সিটি।

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০