• ২৩শে অক্টোবর, ২০২১ ইং , ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ , ১৬ই রবিউল-আউয়াল, ১৪৪৩ হিজরী

এ ঘটনা ফুটবলে কালি লেপে দিয়েছে: এএফএ সভাপতি

ভয়েস অফ বাংলাদেশ
প্রকাশিত সেপ্টেম্বর ৬, ২০২১
এ ঘটনা ফুটবলে কালি লেপে দিয়েছে: এএফএ সভাপতি

স্পোর্টস ডেস্কঃ গতকাল রবিবার (৫ সেপ্টেম্বর) রাতে বিশ্ব ফুটবলে এক বিরল কাণ্ড ঘটে গেছে। বিশ্বকাপ বাছাইপর্বে ব্রাজিলের সাও পাওলোতে মুখোমুখি হয় চির প্রতিদ্বন্দ্বী ব্রাজিল-আর্জেন্টিনা। ফলে সারা বিশ্বের ফুটবল প্রেমীদের নজর সেদিকেই ছিল। কিন্তু ম্যাচ শুরুর মাত্র পাঁচ মিনিট পরই খেলা বন্ধ হয়ে যায়।

কারণ হিসেবে জানা গেছে, ব্রাজিলের স্বাস্থ্য কর্মকর্তারা অভিযোগ করেছেন, ইংল্যান্ড থেকে আসা আর্জেন্টিনার চার খেলোয়াড় কোয়ারেন্টাইন না করেও খেলতে নেমেছেন।

নিয়ম অনুযায়ী, ইংল্যান্ড, উত্তর আয়ারল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও ভারত থেকে ব্রাজিলিয়ান বাদে অন্য কেউ ব্রাজিলে আসতে পারবেন না। বিশেষ বিবেচনায় এলেও তাদের ১৪ দিনের কোয়ারেনটাইন করতে হবে। কিন্তু আর্জেন্টিনার এমিলিয়ানো বুয়েন্দিয়া, এমিলিয়ানো মার্টিনেজ, জিওভানি লো চেলসো ও ক্রিশ্চিয়ান রোমেরো কোয়ারেন্টাইন না করেই খেলতে নেমেছেন।

ঘটনার ব্যাখ্যা দিয়ে এ বিষয়ে আর্জেন্টিনার ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) সভাপতি তাপিয়া বলেছেন, ‘যা ঘটেছে তা ফুটবলের জন্য খুবই দুর্ভাগ্যজনক। এ ঘটনা ফুটবলে কালি লেপে দিয়েছে। একটা খবর জানাতে চারজন ব্যক্তি মাঠে ঢুকে পড়লেন, আর কনমেবল খেলোয়াড়দের বললো ড্রেসিংরুমে ঢুকে যেতে।’

ব্রাজিলের স্বাস্থ্যসচেতনতা বিষয়ক সংগঠন আনভিসা ম্যাচ শুরুর দুই ঘণ্টা আগে জানায়, ইংলিশ লিগে খেলা আর্জেন্টিনার ওই চার খেলোয়াড় ব্রাজিলে ঢোকার ক্ষেত্রে মিথ্যা তথ্য দিয়েছেন। তারা গত ১৪ দিনের মধ্যে ইংল্যান্ডে ছিলেন।

কিন্তু সেই দাবি অস্বীকার করে তাপিয়া বলেন, ‘এখানে মিথ্যার আশ্রয় নেওয়ার যে দাবি করা হয়েছে সেটি আপনি বলতে পারেন না। কারণ, একটা নিয়মনীতি নির্ধারণ করা হয়েছে। যার অধীনে লাতিন আমেরিকা অঞ্চলের সব ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হচ্ছে। সব দেশের স্বাস্থ্য কর্তৃপক্ষই এই প্রটোকল অনুমোদন করেছে। আমরা সেটি সম্পূর্ণই মেনে চলেছি’।

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০