• ২৩শে অক্টোবর, ২০২১ ইং , ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ , ১৬ই রবিউল-আউয়াল, ১৪৪৩ হিজরী

শিগগিরই জনসম্মুখে আসবেন তালেবান ‘সুপ্রিম লিডার’

ভয়েস অফ বাংলাদেশ
প্রকাশিত আগস্ট ৩০, ২০২১
শিগগিরই জনসম্মুখে আসবেন তালেবান ‘সুপ্রিম লিডার’

নিউজ ডেস্কঃ তালেবানের সুপ্রিম লিডার বা সর্বোচ্চ নেতা হাইবাতুল্লাহ আখুনজাদা আফগানিস্তানের ভেতরেই আছেন বলে নিশ্চিত করেছেন আফগানিস্তানে তালেবান মুখপাত্র জবিউল্লাহ মুজাহিদ। রবিবার (২৯ আগস্ট) তিনি এ কথা জানান।

তালেবান মুখপাত্র বলেন, “তিনি কান্দাহারে অবস্থান করছেন। শুরু থেকেই তিনি সেখানে বসবাস করে আসছেন।” তালেবানের উপ-মুখপাত্র বিলাল কারিমি জানান, “তিনি শিগগিরই জনসম্মুখে আসবেন”।

গত ১৫ আগস্ট কাবুল দখলের মধ্যদিয়ে প্রায় পুরো আফগানিস্তানে নিয়ন্ত্রণ গ্রহণ করার পর এখনো তালেবানের এই সুপ্রিম লিডারের দেখা পাওয়া যায় নি। এ নিয়ে তালেবান নেতারা একেবারেই মুখ বন্ধ রেখেছিল।এর আগে চলতি সপ্তাহে যখন তালেবানের মুখপাত্র জবিউল্লাহ মুজাহিদ সংবাদ সম্মেলন করেন তখন রিপোর্টারদের প্রশ্নের মুখে তিনি জানান, “ইনশাল্লাহ আপনারা শিগগিরই তাকে দেখবেন।”

অবশ্য একথা ঠিক যে, তালেবানের শীর্ষ নেতাদেরকে ছায়াচ্ছন্ন করে রাখার দীর্ঘ ইতিহাস রয়েছে। ১৯৯৪ সালে তালেবানের উত্থানের পর এর প্রতিষ্ঠাতা মোল্লা মোহাম্মদ ওমরকেও জনসমক্ষে দেখা যেত না, এবং কান্দাহার ছেড়ে কাবুলে যেতেন না। এমনকি তার সঙ্গে কোনো প্রতিনিধিদল দেখা করতে এলেও তিনি খুব একটা দেখা করতেন না।

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১