• ২২শে অক্টোবর, ২০২১ ইং , ৬ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ , ১৬ই রবিউল-আউয়াল, ১৪৪৩ হিজরী

ওপেনার রোহিত শর্মায় মুগ্ধ শচীন টেন্ডুলকার

ভয়েস অফ বাংলাদেশ
প্রকাশিত আগস্ট ২০, ২০২১
ওপেনার রোহিত শর্মায় মুগ্ধ শচীন টেন্ডুলকার

স্পোর্টস ডেস্কঃ ইংলিশ কন্ডিশনে খেলা যেকোনো ব্যাটসম্যানের জন্যই অগ্নিপরীক্ষা। প্রতিপক্ষ যদি স্বাগতিক ইংল্যান্ড হয়, তাহলে তো কথাই নেই। আর এই কন্ডিশনেই বেশ একটা সাহসী সিদ্ধান্ত নিয়েছে ভারত।

দুই টেস্টে রোহিত যে খুব বেশি রান করে ফেলেছেন, তা-ও নয়। চার ইনিংসে সর্বোচ্চ করতে পেরেছেন ৮৩, লর্ডস টেস্টের প্রথম ইনিংসে। বাকি তিন ইনিংসের রান ৩৬, ১২ ও ২১। আহামরি কিছু না।

 

তাও নজর কাড়ছে রোহিতের প্রতিকূল পরিস্থিতির সঙ্গে খাপ খাইয়ে নিতে পারার সামর্থ্য। টেস্টে ব্যাট করতে গেলে যে ওয়ানডের মেজাজ দেখালে চলবে না, সেটা বেশ ভালো বুঝেছেন রোহিত। যখন ধরে খেলার দরকার, তখন ধরে খেলছেন, আবার যখন মেরে খেলার দরকার, তখন মেরে খেলছেন। এ ব্যাপারই মুগ্ধ করছে কিংবদন্তি শচীন টেন্ডুলকারকে।

 

ভারতের কিংবদন্তি শচীন টেন্ডুলকার। 

 

পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে শচীন বলেছেন, ‘আমি যা দেখলাম, আমার মনে হয়েছে, ও ওপেনার হিসেবে নেতৃত্ব দিচ্ছে, নিজের টেম্পারামেন্টের প্রমাণ দিচ্ছে। ও দেখাচ্ছে, কীভাবে ভিন্ন ভিন্ন পরিস্থিতিতে খাপ খাওয়ানো যেতে পারে। কীভাবে পরিস্থিতি অনুযায়ী নিজের খেলায় পরিবর্তন আনতে হয়।’

ওপেনিং–সঙ্গী লোকেশ রাহুলকে রোহিত যেভাবে সাহায্য করছেন, সেটাও নজর কেড়েছে শচীনের, ‘ওপেন করার সময় রোহিত নেতৃত্বের দায়িত্ব নিচ্ছে, রাহুলকে সাহায্য করছে। পুল শটে বেশ কয়েকবার বল সীমানাছাড়া করেছে। ও দুই টেস্টে যা অর্জন করেছে, যেভাবে খেলেছে, সেটা দেখেই বলছি।’

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১