• ৪ঠা ডিসেম্বর, ২০২১ ইং , ১৯শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৯শে রবিউস-সানি, ১৪৪৩ হিজরী

বিশ্বে করোনায় মৃত্যু ৪০ লাখ ৪৩ সহস্রাধিক

ভয়েস অফ বাংলাদেশ
প্রকাশিত জুলাই ১১, ২০২১
বিশ্বে করোনায় মৃত্যু ৪০ লাখ ৪৩ সহস্রাধিক
নিউজ ডেস্কঃ সারা বিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ১৮ কোটি ৭২ লাখ ৮০ হাজার ৩৯৮ জন এবং মারা গেছে ৪০ লাখ ৪৩ হাজার ৩১ জন।

বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে ১৭ কোটি ১২ লাখ ৫৫ হাজার ৪৩৩ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছে এক কোটি ১৯ লাখ ৮১ হাজার ৯৩৪ জন।

বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার হার ৯৮ শতাংশ এবং মারা যাওয়ার হার ২ শতাংশ। সারা বিশ্বে বর্তমানে করোনায় আক্রান্তদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছে ৭৮ হাজার ৩৮২ জন এবং বাকিদের অবস্থা স্থিতিশীল।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন কোটি ৪৭ লাখ ২৬ হাজার ১১১ জন এবং মারা গেছে ছয় লাখ ২২ হাজার ৮২১ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর যথাক্রমে রয়েছে ভারত, ব্রাজিল, ফ্রান্স, রাশিয়া, তুরস্ক,  ব্রিটেন, আর্জেন্টিনা, কলম্বিয়া ও ইতালি।

ভারতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন কোটি আট লাখ ৩৭ হাজার ২২২ জন এবং মারা গেছে চার লাখ আট হাজার ৭২ জন।

ভারতের পরের অবস্থানে থাকা ব্রাজিলে মোট আক্রান্ত হয়েছে এক কোটি ৯০ লাখ ৬৯ হাজার তিন জন এবং মারা গেছে পাঁচ লাখ ৩২ হাজার ৯৪৯ জন।
সূত্র : ওয়ার্ল্ডোমিটার।

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১