• ২রা ডিসেম্বর, ২০২১ ইং , ১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৭শে রবিউস-সানি, ১৪৪৩ হিজরী

প্রধানমন্ত্রীর আম উপহার পাঠানোতে যে সম্ভাবনা দেখছেন পররাষ্ট্রমন্ত্রী

ভয়েস অফ বাংলাদেশ
প্রকাশিত জুলাই ৮, ২০২১
প্রধানমন্ত্রীর আম উপহার পাঠানোতে যে সম্ভাবনা দেখছেন পররাষ্ট্রমন্ত্রী
নিউজ ডেস্কঃ বন্ধু দেশ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিসহ দেশটির কয়েকটি রাজ্যের মুখ্যমন্ত্রী এবং বিভিন্ন দেশের সরকার ও রাষ্ট্রপ্রধানদের বাংলাদেশের আম শুভেচ্ছা উপহার হিসেবে পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।আম উপহার পেয়ে অনেকে প্রধানমন্ত্রীকে চিঠি দিয়ে ও টেলিফোন করে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানিয়েছেন।

বুধবার দুপুরের দিকে রাজধানীর নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে পররাষ্ট্রমন্ত্রী বলেন, শুধু ভারত নয়, বিশ্বের বিভিন্ন দেশের সরকার ও রাষ্ট্রপ্রধানদের বাংলাদেশ থেকে আম উপহার পাঠানো হয়েছে।

ড. মোমেন বলেন, এ বছর আমটা আমাদের ভালো হয়েছে। হাড়িভাঙা আম তো অত্যন্ত সুস্বাদু। তবে আমাদের ভালো আম সম্পর্কে অনেকের জ্ঞান সীমিত। তারা (বিদেশিরা) আমাদের আম নিয়ে যাক; তারা আমাদের আম কিনুক।

তিনি বলেন, এ বছর আমাদের একটি ঐতিহাসিক বছর। আমরা আমাদের স্বাধীনতার ৫০ বছর পূর্তি উৎসব আর বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালন করেছি। যে রাষ্ট্র-সরকার প্রধানরা এ উদযাপনে এসেছিলেন, আমরা তাদের আম পাঠিয়েছি। আমাদের প্রধানমন্ত্রী তাদের আম পাঠিয়েছেন। আমাদের আনন্দের দিনে তাদের আম পাঠিয়েছি।

ড. মোমেন বলেন, ভারতের আশপাশের প্রদেশগুলোতেও আম পাঠানো হয়েছে। এটা ভালো একটা জিনিস, মানুষে মানুষে সম্পর্ক বাড়ে। আমরা অন্যান্য দেশেও দিয়েছি। মধ্যপ্রাচ্যেও আম পাঠিয়েছি, সবাই পছন্দ করেছে।

উপহারের আম পেয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিঠি লিখেছেন বলেও জানান পররাষ্ট্রমন্ত্রী।

এর আগে রংপুরের বিখ্যাত হাড়িভাঙ্গা আম উপহার পেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টেলিফোন করেন ভারতের ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।

প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এমএম ইমরুল কায়েস জানান, বিপ্লব কুমার মঙ্গলবার সন্ধ্যার পর প্রধানমন্ত্রীকে টেলিফোন করেন।উপহার হিসেবে আম পাঠানোর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান ভারতের ত্রিপুরার মুখ্যমন্ত্রী।আম পেয়ে শেখ হাসিনার জন্য ত্রিপুরার প্রসিদ্ধ কুইন ভ্যারাইটি আনারস পাঠানোর কথাও জানিয়ে রাখেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১