• ৪ঠা ডিসেম্বর, ২০২১ ইং , ১৯শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৯শে রবিউস-সানি, ১৪৪৩ হিজরী

বিশ্বে করোনাভাইরাসে মৃত্যু ছাড়াল ৩৮ লাখ!

ভয়েস অফ বাংলাদেশ
প্রকাশিত জুন ১২, ২০২১
বিশ্বে করোনাভাইরাসে মৃত্যু ছাড়াল ৩৮ লাখ!

নিউজ ডেস্কঃ সারা বিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ১৭ কোটি ৬০ লাখ ৩১ হাজার ৮৯১ জন এবং মারা গেছে ৩৮ লাখ ২৮৩ জন।

বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে ১৫ কোটি ৯৫ লাখ ৯৯ হাজার ৯৯৪ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছে এক কোটি ২৬ লাখ ৩১ হাজার ৬১৪ জন।

বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার হার ৯৮ শতাংশ এবং মারা যাওয়ার হার ২ শতাংশ। সারা বিশ্বে বর্তমানে করোনায় আক্রান্তদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছে ৮৪ হাজার ১৭৬ জন এবং বাকিদের অবস্থা স্থিতিশীল।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন কোটি ৪৩ লাখ ছয় হাজার ৪৪৬ জন এবং মারা গেছে ছয় লাখ ১৪ হাজার ৭৩৮ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর যথাক্রমে রয়েছে ভারত, ব্রাজিল, ফ্রান্স, তুরস্ক, রাশিয়া, ব্রিটেন, ইতালি, আর্জেন্টিনা ও জার্মানি।

ভারতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে দুই কোটি ৯৩ লাখ ৫৮ হাজার ৩৩ জন এবং মারা গেছে তিন লাখ ৬৭ হাজার ৯৭ জন।

ভারতের পরের অবস্থানে থাকা ব্রাজিলে মোট আক্রান্ত হয়েছে এক কোটি ৭৩ লাখ এক হাজার ২২০ জন এবং মারা গেছে চার লাখ ৮৪ হাজার ৩৫০ জন।

সূত্র : ওয়ার্ল্ডোমিটার।

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০