• ২৫শে জুন, ২০২১ ইং , ১১ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ , ১৫ই জিলক্বদ, ১৪৪২ হিজরী

ঘৃণা সন্ত্রাসের বিরুদ্ধে একজোট হলেন ব্রঙ্কসের বাংলাদেশী কমিউনিটি: প্রশাসন ও জনপ্রতিনিধিদের কাছে সহযোগিতার আহবান

ভয়েস অফ বাংলাদেশ
প্রকাশিত জুন ৩, ২০২১
ঘৃণা সন্ত্রাসের বিরুদ্ধে একজোট হলেন ব্রঙ্কসের বাংলাদেশী কমিউনিটি: প্রশাসন ও জনপ্রতিনিধিদের কাছে সহযোগিতার আহবান

স্টাফ রিপোর্টঃ ঘৃণা সন্ত্রাসের বিরুদ্ধে একজোট হয়ে প্রতিবাদ করার আহবান জানালেন ব্রঙ্কসের বিভিন্ন এলাকায় বসবাসরত বাংলাদেশী কমিউনিটি। একসাথে প্রতিবাদ না করলে কমিউনিটির উপর ঘৃণা সন্ত্রাস আরও বাড়বে বলে আশঙ্কা করছেন তারা। এই অবস্থায় প্রশাসন ও জনপ্রতিনিধিদেরকে ঘৃণা সন্ত্রাস বন্ধে কার্যকর উদ্যোগ নেয়ারও আহবান জানান তারা।গেল কয়েক সপ্তাহে নিউ ইয়র্কের বিভিন্ন স্থানে ঘৃণা সন্ত্রাসের শিকার হন বাংলাদশি কমিউনিটির কয়েক জন সদস্য।

সর্বশেষ ২১ শে মে, শুক্রবার রাতে কাজ থেকে ফেরার পথে ঘৃণা সন্ত্রাসী হামলার শিকার হন ব্রঙ্কসের বাসিন্দা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশন অব ইউএসএর সাধারন সম্পাদক আশিক মাহমুদ। ৪-৫ জনের একটি দল তার উপর হামলা করে। এতে আহত হয়ে হাসপাতালে ছিলেন আশিক মাহমুদ।এসব ঘটনার প্রতিবাদে  ব্রঙ্কসে এক মানবন্ধন ও প্রতিবাদ র‍্যালি করেন কমিউনিটির সদস্যরা।  তারা অনতিবিলম্বে বাংলাদেশি কমিউনিটির সদস্যদের  উপর হামলার তদন্ত বিচার দাবী করেন। পাশাপাশি কমিউনিটির নিরাপত্তার জন্য প্রশাসন ও জন প্রতিনিধিদের প্রতি অনুরোধ জানান।

প্রতিবাদে অংশ নিয়ে কমিউনিটির প্রতিনিধিরা বলেন “ নিউ ইয়র্কে বাংলাদেশি কমিউনিটি পরিশ্রমী ও মডেল কমিউনিটি হিসেবে পরিচিত। আমরা আমাদের কষ্টের উপার্জন থেকে নিয়মিত ট্যাক্স দেই। অথচ নিরাপত্তা সহযোগিতা পেতে আমরা সবার থেকে পিছিয়ে আছি”।তারা আরও বলেন –“আমরা ভয়ের মাঝে বসবাস করতে চাই না। আমরা এই নিউ ইয়র্ক শহরকে ভালোবাসি। নিউ ইয়র্ক আমাদের পরিচয়। এখানে আমরা সবার সাথে মিলে মিশে বসবাস করতে চাই।

আমরা চাইনা কেউ অন্যায়ভাবে আমাদের কমিউনিটিকে টার্গেট করে হামলা করুক। আমাদের সন্তানরা এখানে পড়াশোনা করে। তারা যদি দেখে আমাদের উপর অন্যায় হচ্ছে, তাহলে তারাও ভয় পাবে। তাই আমাদের সবাইকে ভয় পেয়ে চুপ না থেকে, একসাথে প্রতিবাদ জানাতে হবে” ।কমিউনিটি নেতৃবৃন্দ বলেন “ আমরা অনেকেই স্বল্প আয়ের কাজ করি। এসব ঘ্রনা সন্ত্রাসের কারণে আমাদের কাজে সমস্যা হয়। নিউ ইয়র্ক সিটির ক্যাব চালকদের একটা বড় অংশ  ঘৃণা সন্ত্রাস ও শারীরিক হামলার মুখোমুখি হয়েছেন। আমরা আশা করবো সিটি প্রশাসন ও আমাদের নির্বাচিত প্রতিনিধিরা এসব হামলা ও সন্ত্রাস আর বাড়তে না দিয়ে কার্যকর পদক্ষেপ নেবেন।

প্রতিবাদ মানববন্ধনে মো: সেলিম রেজার সভাপিতত্বে এবং রেজা আব্দুল্লাহর সন্চালনায় বক্তব্য রাখেন ডিস্ট্রিক ১৮ কাউন্সিল প্রার্থী এন মজুমদার ও মির্জা রশিদ। এছাড়াও আয়োজক কমিটির মধ্যে কাজী রবিউজ্জামান, কামরুজ্জামান শামীম, নাসির উদ্দীন চিনু চেয়ারমযান, মো: নুরুল ইসলাম,হাজী মো: আলাউদ্দীন, মো: আল আমিন, রন্জু মিয়া,বাদল, নাসির উদ্দীন, হিরক, ও  বরিশাল সমিতির সাধারন সম্পাদক রুহুল আমিন নাসির স্টারলিং বাংলাবাজার ব্যাবসায়ী সমিতির সাধারন সম্পাদক লিংকন সাইকেল ওয়ালা,ব্রংকস কমিউনিটির অভিভাবক শহীদ ভাই বাদশাহ, ভাই জামালভাই সহ আরো কমিনিউটির নেতৃবৃন্দ।সমাপনি বক্তব্যে সেলিম রেজা বলেন আমরা সর্বোচ্চ ট্যাক্স দিয়ে সর্বনিম্ন সুযোগ সুবিধা পাই, এভাবে চলতে পারেনা সুতরাং চুপ থেকে নয় বরং ঐক্যবদ্য আন্দোলনের মাধ্যমে আমাদের  সন্তানদেরকে একটা ভয়ভীতি মুক্ত শহর উপহার দিতে চাই ।এজন্য আমাদের এ আন্দোলন অব্যাহত থাকবে।

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০