• ২৫শে জুন, ২০২১ ইং , ১১ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ , ১৫ই জিলক্বদ, ১৪৪২ হিজরী

ইরানি পরমাণুবিজ্ঞানীদের হত্যা অব্যাহত থাকবে: মোসাদপ্রধান 

ভয়েস অফ বাংলাদেশ
প্রকাশিত জুন ২, ২০২১
ইরানি পরমাণুবিজ্ঞানীদের হত্যা অব্যাহত থাকবে: মোসাদপ্রধান 

নিউজ ডেস্কঃ  ইসরাইলের গোয়েন্দা সংস্থা মোসাদের প্রধান হিসেবে দায়িত্ব নিয়েছেন ডেভিড বারনিয়া। ইয়োসি কোহেনের স্থলাভিষিক্ত হলেন তিনি।

মঙ্গলবার দায়িত্ব নেওয়ার পরই ইরানি পরমাণুবিজ্ঞানীদের হত্যা এবং দেশটির পারমাণবিক স্থাপনাগুলোতে হামলার তৎপরতা অব্যাহত রাখার ইঙ্গিত দিয়েছেন বারনিয়া। খবর জেরুজালেম পোস্টের।

মোসাদপ্রধান বলেন, ইরানের পরমাণু কর্মসূচি পদে পদে মোসাদের কড়া পদক্ষেপের মুখোমুখি হবে।  আমরা পারমাণবিক বিভিন্ন উপাদানের সঙ্গে পরিচিত। ইরানে কারা এ কর্মসূচির সঙ্গে জড়িত এবং কারা তাদের পরিচালিত করছে আমরা পরিচিত তাদের সঙ্গেও।

মিথ্যা ও গোপনীয়তার আশ্রয়ে গণহত্যা চালানোর জন্য অস্ত্র তৈরির ক্ষেত্রে ইরান এখন অনেক অগ্রসর বলে অভিযোগ করেন মোসাদের নতুন প্রধান।

ইরান যতই অগ্রসর হোক না কেন, মোসাদও যে বসে থাকবে না তারই ইঙ্গিত দিলেন বারনিয়া। তিনি বলেন, ইরানের কার্যক্রম পর্যবেক্ষণ এবং নিয়ন্ত্রণে রাখতে গোয়েন্দা সংস্থা উন্নত প্রযুক্তি ব্যবহার করে পদক্ষেপ নেবে।

প্রসঙ্গত ২০২০ সালে ইরানের শীর্ষ পরমাণুবিজ্ঞানী মোহসেন ফখরিজাদেহকে ইরানের রাজধানী তেহরানের সড়কে বন্দুকধারীরা হত্যা করে। এ হত্যাকাণ্ডের পেছনে ইসরাইলের হাত রয়েছে এমনটিই মনে করেন ইরানের শীর্ষ কর্মকর্তা।

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০