• ৩রা ডিসেম্বর, ২০২১ ইং , ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৭শে রবিউস-সানি, ১৪৪৩ হিজরী

শ্রীলঙ্কার প্রয়োজন ছিলো ১১৯ রান

ভয়েস অফ বাংলাদেশ
প্রকাশিত মে ২৬, ২০২১
শ্রীলঙ্কার প্রয়োজন ছিলো ১১৯ রান

স্পোর্টস ডেস্কঃ  তৃতীয়বার বৃষ্টিতে খেলা বন্ধ থাকার পর আবারও শুরু হচ্ছে দ্বিতীয় ওয়ানডের শেষ মুহূর্তের খেলা। সময় গড়িয়ে যাওয়ার ফলে শ্রীলঙ্কার সামনে অসম্ভব এক লক্ষ্য দাঁড় করিয়ে দিল ক্রিকেটের বৃষ্টি আইন। এখন আর মাত্র দুই ওভার ব্যাট করতে পারবে তারা। তাতে করতে হবে ১১৯ রান। পরিবর্তিত পরিস্থিতিতে লঙ্কানদের সামনে মোট লক্ষ্য নির্ধারণ করা হয় ৪০ ওভারে ২৪৫ রান। এরই মধ্যে খেলা হয়েছে ৩৮ ওভার। লঙ্কানরা করেছে কেবল ১২৬ রান।

রাত ৯টা ৫০ মিনিটে আবার শুরু হবে খেলা। অর্থাৎ ৪৫ মিনিটের বিরতি দিয়ে শুরু হচ্ছে তৃতীয়বার বৃষ্টির পর খেলা। প্রথমবার সময় নিয়েছিল ২৫ ও দ্বিতীয়বার ৩৫ মিনিট। এবার বৃষ্টি সময় নিল ৪৫ মিনিট।

বাংলাদেশের জয়ের মাঝে ব্যবধান ছিল আর মাত্র একটি উইকেট। মেহেদী হাসান মিরাজ আর মোস্তাফিজুর রহমান যেভাবে বোলিং করছিলেন, তাতে দ্রুতই জয় এসে যাওয়ার কথা। কিন্তু বিধিবাম। আবারও বৃষ্টি নামলো মিরপুর ক্রিকেট স্টেডিয়ামে। ফলে শেষ মুহূর্তে বন্ধ রয়েছে খেলা।

বৃষ্টি নামার সময় শ্রীলঙ্কার রান ৩৮ ওভারে ৯ উইকেট হারিয়ে ১২৬। ৪ রান নিয়ে ইসুরু উদানা এবং ৩ রান নিয়ে ব্যাট করছেন দুশমন্তে চামিরা। জয়ের জন্য এখনও প্রয়োজন ১২১ রান। হাতে আছে আর মাত্র ১ উইকেট।

এর আগে বিকালে বাংলাদেশের ব্যাটিংয়ের সময় দুবার বৃষ্টির কারণে খেলা বন্ধ হয়েছিল। প্রথমবার ২৫ মিনিট বন্ধ থাকার পর খেলা শুরু হলে ৭ মিনিটে ১৪ বল হওয়ার পর আবারও বৃষ্টি নামে। এরপর ৩৫ মিনিট বন্ধ থাকে খেলা। দ্বিতীয়বার খেলা শুরু হওয়ার পর আর বৃষ্টি নামেনি। অবশেষে একেবারে শেষ হওয়ার মুহূর্তে এসে আবার বৃষ্টি নামলো।