• ২৫শে জুন, ২০২১ ইং , ১১ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ , ১৫ই জিলক্বদ, ১৪৪২ হিজরী

কোভিড-১৯ মোকাবিলায় প্রায় ৬০ লাখ ডলার দেবে অস্ট্রেলিয়া

ভয়েস অফ বাংলাদেশ
প্রকাশিত মে ২৩, ২০২১
কোভিড-১৯ মোকাবিলায় প্রায় ৬০ লাখ ডলার দেবে অস্ট্রেলিয়া

নিউজ ডেস্কঃ  করোনা ভাইরাস (কোভিড-১৯) মহামারি মোকাবিলায় বাংলাদেশকে আরও ৫০ লাখ অস্ট্রেলিয়ান ডলার সহায়তা করার ঘোষণা দিয়েছে অস্ট্রেলিয়া। দেশটির পররাষ্ট্রমন্ত্রী মেরিস পেইন এই ঘোষণা দিয়েছেন।

ইন্টারন্যাশনাল ফেডারেশন অফ দ্য রেড ক্রস অ্যান্ড রেড ক্রিসেন্ট সোসাইটিস (আইএফআরসি) এর মাধ্যমে এই তহবিল সরবরাহ করা হবে এবং ব্যবহার করা হবে প্রয়োজনীয় সরঞ্জামাদি (অক্সিজেন ও সেই সংক্রান্ত সরঞ্জাম) কিনতে ও বিতরণ করতে। যা কমিউনিটিগুলোকে এই মহামারির কারণে হওয়া স্বাস্থ্য এবং সামাজিক প্রভাব মোকাবিলা করতে সাহায্য করবে।

এই সহায়তা যুক্ত হবে গত বছর অস্ট্রেলিয়ার ৫৭ লাখ অস্ট্রেলিয়ান ডলারের সহায়তার অতিরিক্ত। যা ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম, কোভিড-১৯ সচেতনতা প্রচারণা ও জরুরি খাদ্য এবং আয় সহায়তার জন্য দেওয়া হয়।

ঢাকায় অস্ট্রেলিয়ান হাই কমিশনার জেরেমি ব্রুয়ার বলেন, বাংলাদেশের পুরনো বন্ধু হিসেবে অস্ট্রেলিয়া কোভিড-১৯-এর বিরুদ্ধে লড়াইয়ে বাংলাদেশকে সমর্থন করতে প্রতিশ্রুতিবদ্ধ, যাতে আমাদের এই অঞ্চলটি নিরাপদ, স্থিতিশীল, সমৃদ্ধ ও সহিষ্ণু থাকতে পারে। এই মহামারি মোকাবিলায় অস্ট্রেলিয়া এবং আমাদের অংশীদাররা বাংলাদেশের সঙ্গে রয়েছে।