নিউজ ডেস্কঃ  আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ দলের তরুণ নেতাকর্মীদের প্রতি অনুরোধ জানিয়ে বলেছেন, ক্ষমতায় থাকলে বিনয়ী হতে হয়। বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বে উন্নয়নের সঙ্গে যদি বিনয় যুক্ত হয়, তাহলে দেশের মানুষ আবারও রায় দিয়ে আওয়ামী লীগকে দেশ পরিচালনার দায়িত্ব দেবে।

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪০তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে মঙ্গলবার বিকেলে চট্টগ্রাম থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন। চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ এর আয়োজন করে।

সভায় প্রধান অতিথির বক্তব্যে হাছান মাহমুদ বলেন, জননেত্রী শেখ হাসিনার দূরদৃষ্টি ও দৃঢ়চেতা নেতৃত্বের কারণে আমরা পরপর তিনবার রাষ্ট্রক্ষমতায় গিয়েছি। এতে অনেক নেতাকর্মীর মধ্যে আলস্য এসেছে, এটি কাম্য নয়। মনে রাখতে হবে বহু উন্নয়ন হয়েছে, সেই উন্নয়নের সঙ্গে যদি আমাদের তরুণ কর্মীদের আস্ফালন থাকে, তাহলে মানুষ তা ভুলে যাবে, আমাদের পছন্দ করবে না। তিনি বলেন, যারা বঙ্গবন্ধুর প্রতিপক্ষ, তারা এ দেশের স্বাধীনতা চায়নি, তারা ষড়যন্ত্র করেছিল। এখনও যারা বঙ্গবন্ধুকন্যার প্রতিপক্ষ, তারা রাজনৈতিকভাবে মোকাবিলা করতে ব্যর্থ হয়েছে, তাদের ষড়যন্ত্র কিন্তু থেমে নেই। তাই আমাদের চোখ-কান খোলা রাখতে হবে।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আরও বলেন, ৪০ বছর ধরে বহু ষড়যন্ত্র হয়েছে, ২১ বছর ধরে আমাদের শুনতে হয়েছে আওয়ামী লীগ কখনো রাষ্ট্রক্ষমতায় যেতে পারবে না। যারা সেই কথা বলত, তাদেরআস্ফালনকে মিথ্যা প্রমাণ করে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ চারবার রাষ্ট্রক্ষমতায় এসেছে।

তথ্য ও সম্প্রচারমন্ত্রী বলেন, পাকিস্তান এখন বাংলাদেশের দিকে তাকিয়ে দীর্ঘশ্বাস ফেলে। কারণ, আমরা মানব উন্নয়ন, সামাজিক, অর্থনৈতিকসহ সব সূচকে পাকিস্তানকে পেছনে ফেলেছি। মানব উন্নয়ন ও সামাজিক সূচকে অনেক আগেই আমরা ভারতকে অতিক্রম করেছি। বর্তমানে বাংলাদেশের মাথাপিছু আয় ভারতের চেয়ে বেশি।