• ২৫শে জুন, ২০২১ ইং , ১১ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ , ১৫ই জিলক্বদ, ১৪৪২ হিজরী

করোনায় ছয় লাখের বেশি মানুষ মারা গেছে যুক্তরাষ্ট্রে

ভয়েস অফ বাংলাদেশ
প্রকাশিত মে ১৭, ২০২১
করোনায় ছয় লাখের বেশি মানুষ মারা গেছে যুক্তরাষ্ট্রে
নিউজ ডেস্কঃ বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন কোটি ৩৭ লাখ ১৫ হাজার ৯৫১ জন এবং মারা গেছে ছয় লাখ ১৪৭ জন।

দেশটিতে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে দুই কোটি ৭১ লাখ ৩৬ হাজার ২০ জন এবং বর্তমানে আক্রান্ত রয়েছে ৫৯ লাখ ৬৯ হাজার ৭৮৪ জন।

যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার হার ৯৮ শতাংশ এবং মারা যাওয়ার হার দুই শতাংশ। এদিকে সারাবিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ১৬ কোটি ৩৭ লাখ ৯ হাজার ৭৬ জন এবং মারা গেছে ৩৩ লাখ ৯২ হাজার ৯৬৫ জন।

বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে ১৪ কোটি ২১ লাখ ৬১ হাজার ৩২৫ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছে এক কোটি ৮১ লাখ ৫৪ হাজার ৭৮৬ জন।

বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার হার ৯৮ শতাংশ এবং মারা যাওয়ার হার দুই শতাংশ। সারাবিশ্বে বর্তমানে করোনায় আক্রান্তদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছে এক লাখ দুই হাজার ৪৭৮ জন এবং বাকিদের অবস্থা স্থিতিশীল।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর যথাক্রমে রয়েছে ভারত, ব্রাজিল, ফ্রান্স, তুরস্ক, রাশিয়া, ব্রিটেন, ইতালি, স্পেন ও জার্মানি।

ভারতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে দুই কোটি ৪৯ লাখ ৬৪ হাজার ৯২৫ জন এবং মারা গেছে দুই লাখ ৭৪ হাজার ৪১১ জন।

সে দেশে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে দুই কোটি ১১ লাখ ৬৭ হাজার ৬০৯ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছে ৩৫ লাখ ২২ হাজার ৯০৫ জন।

ভারতে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার হার ৯৯ শতাংশ এবং মারা যাওয়ার হার এক শতাংশ। গত ২৪ ঘণ্টায় সে দেশে করোনায় আক্রান্ত হয়েছে দুই লাখ ৮১ হাজার ৮৬০ জন এবং মারা গেছে চার হাজার ৯২ জন।

ভারতের পরের অবস্থানে থাকা ব্রাজিলে মোট আক্রান্ত হয়েছে এক কোটি ৫৬ লাখ ২৭ হাজার ৪৭৫ জন এবং মারা গেছে চার লাখ ৩৫ হাজার ৮২৩ জন।