• ১৮ই জুন, ২০২১ ইং , ৪ঠা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ , ৮ই জিলক্বদ, ১৪৪২ হিজরী

এপি প্রধানের সাথে কথা হলো মার্কিন পররাষ্ট্রমন্ত্রী ব্লিনকেনের

ভয়েস অফ বাংলাদেশ
প্রকাশিত মে ১৬, ২০২১
এপি প্রধানের সাথে কথা হলো মার্কিন পররাষ্ট্রমন্ত্রী ব্লিনকেনের

নিউজ ডেস্কঃ  অবরুদ্ধ ফিলিস্তিনি ভূখণ্ড গাজায় যুক্তরাষ্ট্রভিত্তিক আন্তর্জাতিক বার্তা সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেসের (এপি) অফিস থাকা আল-জালা ভবন ইসরাইলি বিমান হামলায় ধ্বংস হওয়ার পরিপ্রেক্ষিতে এপি প্রধান গ্যারি প্রুটের সাথে কথা বলেছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্থনি ব্লিনকেন। শনিবার রাতে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নেড প্রাইস এক বিবৃতিতে এই খবর জানান।

বিবৃতিতে বলা হয়, এপি প্রধানের সাথে আলোচনায় মার্কিন পররাষ্ট্রমন্ত্রী স্বাধীন সাংবাদিকতা ও সারাবিশ্বের সংবাদ সংস্থাগুলোর প্রতি তার অটুট সমর্থন জানান।

এতে আরো বলা হয়, পররাষ্ট্রমন্ত্রী ব্লিনকেন সংঘাতপূর্ণ অঞ্চলের সংবাদ প্রচারে সাংবাদিকদের সীমাবদ্ধতার বিষয়ে তার অবগত থাকার বিষয়ে জানান। পাশাপাশি গাজায় এপির সদস্যদের নিরাপদে থাকায় স্বস্তি প্রকাশ করেন তিনি।

এর আগে শনিবার গাজায় এপি ও সংবাদমাধ্যম আলজাজিরার অফিস থাকা ১৩ তলাবিশিষ্ট আল-জালা ভবন বিমান হামলায় গুড়িয়ে দেয় ইসরাইলি সামরিক বাহিনী।

ইসরাইলি সামরিক বাহিনী দাবি করছে, ওই ভবনে হামাসসহ ফিলিস্তিনি সশস্ত্র সংগঠনগুলোর অবস্থান ছিল এবং সেখানে তারা ইসরাইলে হামলার বিষয়ে পরিকল্পনা করছিল।

গত সোমবার থেকে শুরু হওয়া গাজায় ইসরাইলি হামলায় ১৫০ জনের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন। এদের মধ্যে শিশু রয়েছে ৪১ জন। হামলায় আরো এক হাজারের বেশি লোক আহত হয়েছেন।