• ১৮ই জুন, ২০২১ ইং , ৪ঠা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ , ৮ই জিলক্বদ, ১৪৪২ হিজরী

নিউইয়র্কে জাকির ট্যাক্স অ্যান্ড একাউনটিং এর অনন্য কোরআন তেলাওয়াত প্রতিযোগিতা

ভয়েস অফ বাংলাদেশ
প্রকাশিত মে ১৩, ২০২১
নিউইয়র্কে জাকির ট্যাক্স অ্যান্ড একাউনটিং এর অনন্য কোরআন তেলাওয়াত প্রতিযোগিতা
যুক্তরাষ্ট্র থেকে মাহফুজ আদনান : 

পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে নিউইয়রকে জাকির ট্যাক্স অ্যান্ড একাউনটিং আয়োজন করলো কোরআন তেলাওয়াত প্রতিযোগিতা । কোরআনের পাখিদের সুললিত কণ্ঠে কোরআন প্রতিযোগিতাটি হয়ে উঠে অনন্য । সর্বমহলে এই উদ্যোগটিও খুব প্রশংসিত হয় ।

কোরআন তেলাওয়াত প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয় গত ৮ মে শনিবার । প্রাথমিক বাছাইয়ের পর নিউইয়রক সিটির ব্রঙ্কসের খলিল পার্টি সেন্টারে পবিত্র কুরআন তেলাওয়াত প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

৫ থেকে ৭ বছর বয়সী বিপুল সংখ্যক শিক্ষার্থী এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। প্রতিযোগিতায় ১ম স্থান অর্জনকারী হাসান মাহদিন চৌধুরীকে ১৪ ইঞ্চি লেপটপ, ২য় স্থান অর্জনকারী হামি হাসানকে ১১ ইঞ্চি লেপটপ এবং ৩য় স্থান অর্জনকারী মাইশাকে ৮ ইঞ্চি টেবলেট পুরস্কার হিসেবে প্রদান করা হয়।

জাকির ট্যাক্স অ্যান্ড একাউনটিং এর প্রেসিডেন্ট ও সিইও জাকির চৌধুরীর পরিচালনায় এবং বাংলাবাজার জামে মসজিদের ইমাম ও খতীব মাওলানা আবুল কাশেম মোহাম্মদ ইয়াহইয়ার সভাপতিত্বে এ অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন  ও বিচারক ছিলেন, পার্কচেস্টার জামে মসজিদের সাবেক ইমাম ও খতীব মাওলানা মো: মাঈনুল ইসলাম, সিলেটের বিশ্বনাথ সিংগেরকাচ আলীয়া মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা একেএম আবদুন নূর, পার্কচেস্টার ইসলামিক সেন্টার-পিআইসির ইমাম ও খতিব মাওলানা ওবায়দুল হক । বকতব্য রাখেন, নিউইয়র্ক সিটি কাউন্সিল নির্বাচনে কাউন্সিলম্যান প্রার্থী মোহাম্মদ এন মজুমদার ও মির্জা মামুন রশিদ, বীর মুক্তিযোদ্ধা তোফায়েল চৌধুরী, কমিউনিটি এক্টিভিস্ট মো. সাদেক, জালাল চৌধুরী, এ ইসলাম মামুন প্রমুখ।

প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ছাত্র-ছাত্রী ও তাদের অভিভাবকসহ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ এসময় উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বিশেষ দোয়া মোনাজাত পরিচালনা করেন মাওলানা এ কে এম আবদুন নুর। করোনামুক্ত বিশ্ব সহ দেশ, প্রবাস ও বিশ্ব মানবতার শান্তি কামনায় দোয়া করা হয়।