• ১৮ই জুন, ২০২১ ইং , ৪ঠা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ , ৮ই জিলক্বদ, ১৪৪২ হিজরী

আখাউড়া দিয়ে ভারত ফেরত নারীর করোনা শনাক্ত

ভয়েস অফ বাংলাদেশ
প্রকাশিত মে ১১, ২০২১
আখাউড়া দিয়ে ভারত ফেরত নারীর করোনা শনাক্ত

নিউজ ডেস্কঃ ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে বাংলাদেশে আসা এক নারীর করোনা শনাক্ত হয়েছে। দেশে আসার তিন দিন পর করা পরীক্ষার ফলাফলে করোনা পজিটিভ হয়। ওই নারীকে কোয়ারেন্টিন সেন্টার থেকে ২৫০ শয্যাবিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের আইসোলেশন ওয়ার্ডে স্থানান্তর করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ওই নারীর বাড়ি বগুড়া সদর উপজেলার সুত্রাপুর গ্রামে। গত ৭ মে তিনি দেশে ফিরেন। এরপর থেকে তিনি একটি হোটেলে কোয়ারেন্টিনে ছিলেন।

ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের সমন্বয়কারী ডা. ইনজামামুল হক সিয়াম জানান, ওই নারী ভারতের দিল্লিতে চিকিৎসা শেষে ৭ মে দেশে ফিরেন। করোনা নেগেটিভ সনদ নিয়েই তিনি দেশে ফিরেন। করোনাভাইরাস পজিটিভ হওয়ার পর সোমবার রাতে তাঁকে আইসোলেশন ওয়ার্ডে স্থানান্তর করা হয়েছে। তবে ওই নারী এখন সুস্থ আছেন।

ব্রাহ্মণবাড়িয়া সিভিল সার্জন ডা. মো. একরাম উল্লাহ জানান, কোয়ারেন্টিনে থাকা ওই নারীর শরীরে করোনাভাইরাস আছে কিনা- সেটি শনাক্তের জন্য রবিবারে নমুনা নেওয়া হয়।  নমুনার ফল পজিটিভ এসেছে। তবে তাঁর শরীরে শনাক্ত হওয়া করোনাভাইরাস ভারতীয় ভ্যারিয়েন্টের কিনা- সেটি জানতে জিন সিকোয়েন্সিং পরীক্ষা করা হবে।