• ১৫ই মে, ২০২১ ইং , ১লা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ , ৩রা শাওয়াল, ১৪৪২ হিজরী

করোনায় মৃত্যু ৩০ লাখ ৮৫ হাজারের বেশি

newsup
প্রকাশিত এপ্রিল ২৩, ২০২১
করোনায় মৃত্যু ৩০ লাখ ৮৫ হাজারের বেশি

নিউজ ডেস্কঃ সারা বিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ১৪ কোটি ৫৩ লাখ ২২ হাজার ৫৫৩ জন এবং মারা গেছে ৩০ লাখ ৮৪ হাজার ৯৯৫ জন।

বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে ১২ কোটি ৩৩ লাখ ৯ হাজার ৫০৭ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছে এক কোটি ৮৯ লাখ ২৮ হাজার ৫১ জন।

সারা বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার হার ৯৮ শতাংশ এবং মারা যাওয়ার হার দুই শতাংশ। বিশ্বে বর্তমানে করোনায় আক্রান্তদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছে এক লাখ ১০ হাজার ৯০ জন এবং বাকিদের অবস্থা স্থিতিশীল।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন কোটি ২৬ লাখ ৬৯ হাজার ১২১ জন এবং মারা গেছে পাঁচ লাখ ৮৪ হাজার ২২৬ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর যথাক্রমে রয়েছে ভারত, ব্রাজিল, ফ্রান্স, রাশিয়া, তুরস্ক, ব্রিটেন, ইতালি, স্পেন ও জার্মানি।

ভারতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে এক কোটি ৬২ লাখ ৫৭ হাজার ৩০৯ জন এবং মারা গেছে এক লাখ ৮৬ হাজার ৯২৮ জন।

ভারতের পরের অবস্থানে থাকা ব্রাজিলে মোট আক্রান্ত হয়েছে এক কোটি ৪১ লাখ ৭২ হাজার ১৩৯ জন এবং মারা গেছে তিন লাখ ৮৩ হাজার ৩৫৭ জন।

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০