• ২৯শে সেপ্টেম্বর, ২০২১ ইং , ১৪ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ , ২২শে সফর, ১৪৪৩ হিজরী

কোয়ারে‌ন্টিন ভাঙায় যুক্তরাজ্যফেরত দুজনের কারাদণ্ড

ভয়েস অফ বাংলাদেশ
প্রকাশিত মার্চ ৩১, ২০২১
কোয়ারে‌ন্টিন ভাঙায় যুক্তরাজ্যফেরত দুজনের কারাদণ্ড

নিউজ ডেস্কঃ  সিলেটে যুক্তরাজ্যফেরত দুজন বাধ্যতামূলক কোয়ারেন্টিন অমান্য করায় তাঁদের সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা করে জরিমানা এবং অনাদায়ে আরও সাত দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

গতকাল মঙ্গলবার সন্ধ্যায় সিলেট নগরের দরগাহ গেট এলাকার একটি হোটেলে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এ সাজা দেন সিলেট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেজবাহ উদ্দিন।

সাজাপ্রাপ্ত দুজন হলেন সুনামগঞ্জের ছাতকের গয়াসপুর গ্রামের মো. আবদুন নূর (৪২) ও বিশ্বনাথের বাসিন্দা আলম হাসান রউফ (৩৬)।

সিলেট নগর পুলিশ সূত্রে জানা যায়, ২২ মার্চ যুক্তরাজ্য থেকে সিলেটে আসেন ১৪০ জন যাত্রী। তাঁদের নগরের দরগাহ গেট এলাকার হোটেল স্টার প্যাসিফিকে বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকার ব্যবস্থা করা হয়। সেখানে অন্যদের সঙ্গে কোয়ারেন্টিনে ছিলেন মো. আবদুন নূর ও আলম হাসান রউফ। গত সোমবার তাঁরা সাত দিনের কোয়ারেন্টিন শেষে করোনা পরীক্ষার জন্য নমুনা দেন। তবে করোনার নমুনা পরীক্ষার ফল আসার আগেই গতকাল দুপুর সাড়ে ১২টার দিকে তাঁরা কোয়ারেন্টিন ভেঙে জোর করে হোটেল থেকে বেরিয়ে যান। হোটেল কর্তৃপক্ষ ও পুলিশ প্রশাসন যোগাযোগ করে সন্ধ্যায় দুজনকে হোটেলে ফেরায়। পরে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে দুজনকে কারাদণ্ড ও অর্থদণ্ড করেছেন।

নগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (গণমাধ্যম) বি এম আশরাফ উল্যাহ বলেন, দণ্ডিত ওই দুজনের কাছ থেকে অর্থ আদায়ের পর রাত ১০টার দিকে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

এর আগে ২১ মার্চ আম্বরখানা এলাকার একটি হোটেল থেকে বাধ্যতামূলক কোয়ারেন্টিন পালনকালে একই পরিবারের নয় সদস্য উধাও হন। পরবর্তী সময়ে ওই পরিবারের পাঁচজন প্রাপ্তবয়স্ক ব্যক্তিকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১