ইতিহাসের অংশ হতে পেরে ভালো লাগছে- ফজলুর রহমান বাবু

প্রকাশিত: ৭:৪৭ পূর্বাহ্ণ, মার্চ ১৭, ২০২১

ইতিহাসের অংশ হতে পেরে ভালো লাগছে- ফজলুর রহমান বাবু
বিনোদন ডেস্কঃ  “এ দিনটি অত্যান্ত আনন্দের। আজ আমাদের জাতির পিতার জন্মশত বার্ষিকী। এমন একটি দিনের সঙ্গে যুক্ত থাকতে পারাও আনন্দের বলে আমি মনে করি।” এভাবে কথাগুলো বলছিলেন গুণী অভিনেতা ফজলুর রহমান বাবু।

১৯ ও ২৪শে মার্চ মুজিব জন্মশত বার্ষিকীর দুটি অনুষ্ঠানে পারফরম করবেন বলেও জানালেন এই অভিনেতা। এদিকে বাবু অভিনয় করছেন বঙ্গবন্ধুর বায়োপিকে। এই ছবির শুটিংয়ে অংশ নিয়ে ৯ই মার্চ তিনি মুম্বই থেকে দেশে ফেরেন। ছবিটি নির্মাণ করছেন ভারতের বরেণ্য নির্মাতা শ্যাম বেনেগাল।

এ বায়োপিকে বাবু অভিনয় করছেন খন্দকার মোশতাকের চরিত্রে। মুম্বইতে কাজের অভিজ্ঞতা কেমন ছিল? উত্তরে বাবু বলেন, এই মাসের শেষের দিকে মুম্বইতে আবারও যাবো। আমার এখনো শুটিং বাকি আছে। কাজের অভিজ্ঞতা অন্যরকম।

বঙ্গবন্ধুকে নিয়ে আগামীতে হয়তো আরো অনেক ছবি হবে। কিন্তু এর মতো কোনটি হবে না। নির্মাতা শ্যাম বেনেগালের সঙ্গে কাজ করা একজন শিল্পীর জন্যও সৌভাগ্যের। সব মিলিয়ে ইতিহাসের অংশ হতে পেরে ভালো লাগছে। এদিকে চলচ্চিত্রের বাইরে ওয়েবেও অভিনয় করছেন বাবু।

এ মাধ্যমে কাজ করতে কেমন লাগছে? বাবু বলেন, এখন ওয়েবে ভালো ভালো গল্পে কাজ হচ্ছে। টিভি নাটকের চেয়েও বাজেট ভালো এখানে। এছাড়া ওয়েব সিরিজ এখন দর্শকের কাছেও বেশ গ্রহনযোগ্যতা পাচ্ছে। যারা ওয়েবে নির্মাণ করছেন তাদের এর সঠিক ব্যবহার করা উচিৎ। যেন এই মাধ্যমে নোংরামি না থাকে। এনটিভিতে প্রচার চলতি রয়েছে বাবু অভিনীত ধারাবাহিক নাটক ‘মেহমান’।

নাটকটি নিয়ে জানতে চাইলে তিনি বলেন, বিপরীত চিন্তা-চেতনার এক দম্পতিকে নিয়ে ধারাবাহিকটি নির্মিত হয়েছে। নির্মাতা আল হাজেনসহ প্রতিটি অভিনয়শিল্পী চেষ্টা করেছেন কাজের মধ্য দিয়ে নাটকে ভিন্নতা তুলে ধরতে। গান নিয়েও আছে এই অভিনেতার ব্যস্ততা। অভিনয়ের বাইরে শখের বসে গান করেন। গতকালই বঙ্গবন্ধুকে নিয়ে একটি গানে কন্ঠ দেন তিনি। সম্প্রতি ‘ভবের মায়া’ ও ‘বন্ধু  তুমি পর’ শিরোনামের দুটি গান প্রকাশ হয়েছে বাবুর কণ্ঠে।