• ১৩ই মে, ২০২১ ইং , ৩০শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ , ১লা শাওয়াল, ১৪৪২ হিজরী

অবশেষে মেডিকেল-ডেন্টালে ভর্তির পরীক্ষার দিন জানা গেল

newsup
প্রকাশিত ফেব্রুয়ারি ৬, ২০২১
অবশেষে মেডিকেল-ডেন্টালে ভর্তির পরীক্ষার দিন জানা গেল

নিউজ ডেস্কঃদেশের মেডিকেল ও ডেন্টাল কলেজগুলো আগের নিয়মেই এবারো (২০২০-২১ শিক্ষাবর্ষ) ভর্তি পরীক্ষা নেবে। আগামী ২ এপ্রিল স্বাস্থ্য অধিদপ্তরের অধীনে কেন্দ্রীয়ভাবে দেশের সরকারি এবং বেসরকারি মেডিকেল কলেজে এমবিবিএস ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ ছাড়া ডেন্টাল কলেজ ও ইউনিটগুলোর বিডিএস কোর্সের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ৩০ এপ্রিল।

জানা যায়, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের সভাপতিত্বে গত ৪ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) অনুষ্ঠিত বৈঠকে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের একটি সূত্র।

এ বিষয়ে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়ন) অধ্যাপক ডা. আহসান হাবিব বলেন, এমবিবিএস কোর্সে ভর্তি পরীক্ষার আবেদন আগামী ১১ ফেব্রুয়ারি থেকে শুরু হবে। অনলাইনে আবেদন চলবে ১ মার্চ পর্যন্ত। ভর্তি পরীক্ষার প্রবেশপত্র দেওয়া হবে ২০ থেকে ২৫ মার্চ। ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ২ এপ্রিল।

তিনি আরো জানান, আগামী ২৭ মার্চ শুরু হবে বিডিএস কোর্সের আবেদন। আবেদন চলবে ১৫ এপ্রিল পর্যন্ত। আগামী ২৪ থেকে ২৬ এপ্রিল পর্যন্ত ডেন্টালে ভর্তি পরীক্ষার প্রবেশপত্র বিতরণ করা হবে। আর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ৩০ এপ্রিল।

সূত্র বলছে, এমবিবিএস ও বিডিএস ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি আগামী দুই একদিনের মধ্যেই জাতীয় পত্রিকায় প্রকাশ করা হবে।

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮