• ২৯শে জুলাই, ২০২১ ইং , ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ , ১৯শে জিলহজ্জ, ১৪৪২ হিজরী

সিডনিতে তৃতীয় টেস্ট না হলে হবে মেলবোর্নে

Bangladesh
প্রকাশিত ডিসেম্বর ২৪, ২০২০
সিডনিতে তৃতীয় টেস্ট না হলে হবে মেলবোর্নে

অস্ট্রেলিয়ার অঙ্গরাজ্য নিউ সাউথ ওয়েলসে করোনাভাইরাসের নতুন সংক্রমণ শুরু হয়েছে। তাতে ভারতের বিপক্ষে অস্ট্রেলিয়ার তৃতীয় টেস্ট এই রাজ্যের রাজধানী সিডনিতে হওয়ার ব্যাপারে অনিশ্চয়তা দেখা দিয়েছে। ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) বৃহস্পতিবার বলেছে, কোনোভাবে সিডনি ক্রিকেট গ্রাউন্ড (এসসিজি) ম্যাচটি আয়োজনে যদি ব্যর্থ হয়, সেক্ষেত্রে দ্বিতীয় ম্যাচের ভেন্যু মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডকে স্ট্যান্ড বাই রাখা হয়েছে।

গত সপ্তাহের শেষ দিকে সিডনির উত্তরাঞ্চলীয় সৈকতের উপশহরগুলোতে মহামারির সংক্রমণ বাড়লে তৃতীয় টেস্ট ভেন্যু নিয়ে অনিশ্চয়তা দেখা দেয়। তবে সিএ’র অন্তর্বর্তীকালীন প্রধান নির্বাহী নিক হকলে বলেছেন, সিডনিতেই ৭ থেকে ১১ জানুয়ারির ম্যাচটি আয়োজন করতে চান তারা। কিন্তু প্রয়োজনে তা নেওয়া হবে মেলবোর্নে। দ্বিতীয় টেস্ট চলাকালে এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।

ব্রিসবেনের গ্যাবায় ১৫ জানুয়ারি থেকে শুরু হতে যাওয়া চতুর্থ ও শেষ টেস্ট সূচি অনুযায়ী মাঠে গড়াবে। হকলে বলেছেন, ‘রেকর্ড সংখ্যক পরীক্ষার পর নিউ সাউথ ওয়েলসে স্থানীয় সংক্রমণের নতুন হার নামতে শুরু করেছে। তাতে আশাবাদী হয়ে উঠছি আমরা। তবে সিডনির পরিস্থিতি যদি খারাপ হতে থাকে, তাহলে আমাদের হাতে শক্তিশালী জরুরি পরিকল্পনা রয়েছে।’

বৃহস্পতিবার সিডনিতে করোনায় নতুন আক্রান্তের সংখ্যা একশতে উঠেছে। অস্ট্রেলিয়ার সবচেয়ে জনবহুল শহর কদিন আগে থেকে দেশের বাকি অংশের সঙ্গে সম্পূর্ণরূপে বিচ্ছিন্ন রয়েছে। প্রাদেশিক সব সীমান্ত বন্ধের পাশাপাশি সিডনিতে আসা প্রত্যেককে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনের বিধি আরোপ করেছে সরকার।

হকলে বলেছেন, সীমান্ত বন্ধ থাকলে তৃতীয় টেস্টের পর খেলোয়াড়, ম্যাচ অফিসিয়াল, ব্রডকাস্টার, মিডিয়া ও স্টাফদের সিডনি থেকে ব্রিসবেনে পাঠানোর ব্যাপারে এরই মধ্যে কুইন্সল্যান্ডের প্রাদশিক সরকারের সঙ্গে কাজ শুরু করেছে সিএ।

 

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১