• ২৯শে জুলাই, ২০২১ ইং , ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ , ১৯শে জিলহজ্জ, ১৪৪২ হিজরী

অতিরিক্ত সচিবের পরিচয়ে প্রতারণার অভিযোগ

Bangladesh
প্রকাশিত ডিসেম্বর ২০, ২০২০
অতিরিক্ত সচিবের পরিচয়ে প্রতারণার অভিযোগ

ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবের (মাঠ প্রশাসন) পরিচয়ে প্রতারণা করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে। এ বিষয়ে সবাইকে সতর্ক থাকার পাশাপাশি প্রতারক চক্রকে ধরিয়ে দেওয়ার আহ্বান জানিয়েছে ভূমি মন্ত্রণালয়।

রোববার (২০ ডিসেম্বর) ভূমি মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কিছু দিন ধরে ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (মাঠ প্রশাসন) পরিচয় দিয়ে বিভিন্ন মোবাইল নম্বর থেকে ভূমি মন্ত্রণালয়ের মাঠ পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীর কাছে ফোন দিয়ে বিভিন্ন বিকাশ অ‌্যাকাউন্টে টাকা পাঠাতে বলা হচ্ছে।

 

প্রতারক চক্র মাঠ পর্যায়ে সহকারী ভূমি কর্মকর্তা, উপ-সহকারী কর্মকর্তা এবং উপজেলা সার্কেল ভূমি অফিসের বিভিন্ন কর্মচারীর কাছে ফোন করে জানায়, তাদের নামে মন্ত্রণালয়ে অভিযোগ আছে। অভিযোগ নিষ্পত্তির আশ্বাস দিয়ে বিকাশ অ‌্যাকাউন্টে টাকা পাঠাতে বলা হচ্ছে।

ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবের (মাঠ প্রশাসন) পরিচয় দিয়ে টাকা দাবি করায় তার তথা ভূমি মন্ত্রণালয়ের ভাবমূর্তি ক্ষুণ্ণ হচ্ছে। এ ব্যাপারে অতিরিক্ত সচিব (মাঠ প্রশাসন) রাজধানীর শাহবাগ থানায় জিডি করেছেন। এ বিষয়ে পত্রিকায় বিজ্ঞপ্তিও প্রকাশ করা হয়েছে।

এ ধরনের প্রতারণার বিষয়ে সংশ্লিষ্ট সবাইকে সতর্ক থাকার নির্দেশনা দেওয়ার অনুরোধ জানিয়ে ভূমি মন্ত্রণালয় থেকে সব জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন ও উপজেলা ভূমি অফিসে গত ১৪ ডিসেম্বর চিঠি পাঠানো হয়েছে।

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১