‘বেনজেমা সর্বকালের সেরা ফরাসি স্ট্রাইকার’

প্রকাশিত: ৩:১৯ অপরাহ্ণ, ডিসেম্বর ১৬, ২০২০

‘বেনজেমা সর্বকালের সেরা ফরাসি স্ট্রাইকার’

উড়ছেন করিম বেনজেমা। উড়ছে রিয়াল মাদ্রিদ। এবার ঘরের মাঠে জোড়া গোলে দলকে জিতিয়েছেন। এমন দুর্দান্ত বেনজেমাকে প্রশংসায় ভাসিয়েছেন কোচ জিনেদিন জিদান। কোনো রাখঢাক না রেখেই বলে দিলেন বেনজেমা সর্বকালের সেরা ফরাসি স্ট্রাইকার!

জিদান-বেনজেমা দুজনেই ফ্রান্সের। একজন আগে দেশকে প্রতিনিধিত্ব করেছেন আর আরেকজন এখনো করেন। স্বদেশি শিষ্যকে নিয়ে গুরু জানালেন, ফ্রান্সে তার মতো কেউ আর নেই।

 

‘আমার কাছে সেই সেরা, কারণ রিয়াল মাদ্রিদে সে অনেক দিন ধরে আছে এবং নিজেকে প্রমাণ করে চলেছে। সে পাঁচশর বেশি ম্যাচ খেলেছে এবং অনেক গোল করেছে। তার অর্জন ও শিরোপাগুলোই তার হয়ে কথা বলে। আমার কাছে অবশ্যই সেই সেরা’-বলছিলেন জিদান।

বেনজামার জোড়া গোলে জয়ের ধারা অব্যাহত রেখেছে রিয়াল। মঙ্গলবার নিজেদের মাঠে অ্যাথলেটিক বিলবাওকে ৩-১ গোলে হারিয়েছে রিয়াল। ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের হয়ে অপর গোলটি করেন টনি ক্রুস। এ জয়ে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান শক্তিশালী করল জিনেদিন জিদানের শিষ্যরা।

২৬ পয়েন্ট নিয়ে যৌথভাবে রিয়াল সোসিয়াদ ও অ্যাথলেটিকও মাদ্রিদের সঙ্গে শীর্ষে রয়েছে রিয়াল। সবধরনের প্রতিযোগিতা মিলিয়ে এটি বেনজামার মৌসুমের দশম গোল।

 

বেনজেমাকে নিয়ে জিদানের মন্তব্য সে খাঁটি নাম্বার নাইন না কিন্তু সে এখন আরও পরিপূর্ণ খেলোয়াড়। তিনি বলেন, ‘আগের তুলনায় এখন সে  (বেনজেমা) আরও পরিপূর্ণ খেলোয়াড়। সে পুরোপুরি নাম্বার নাইনের মতো নয়, সে কেবল গোল করার কথাই ভাবে না। তার এই গুণটাই আমার বেশি ভালো লাগে।‘