চেলসিকে রুখে দিয়ে শীর্ষে ফিরলো টটেনহ্যাম

প্রকাশিত: ৬:২৬ পূর্বাহ্ণ, নভেম্বর ৩০, ২০২০

চেলসিকে রুখে দিয়ে শীর্ষে ফিরলো টটেনহ্যাম

ইংলিশ প্রিমিয়ার লিগে রোববার রাতে চেলসির সঙ্গে গোলশূন্য ড্র করেছে টটেনহ্যাম হটস্পার। এই ড্রয়ে লিভারপুলকে গোল ব্যবধানে পেছনে ফেলে আবারও পয়েন্ট টেবিলের শীর্ষে ফিরেছে হোসে মরিনহোর শিষ্যরা।

১০ ম্যাচ থেকে টটেনহ্যামের সংগ্রহ ২১ পয়েন্ট। সমান ম্যাচ থেকে লিভারপুলের সংগ্রহও ২১ পয়েন্ট। তবে গোল ব্যবধানে এগিয়ে আছে টটেনহ্যাম। অন্যদিকে সমান ম্যাচ থেকে ১৯ পয়েন্ট নিয়ে চেলসি রয়েছে তৃতীয় স্থানে।

 

চেলসি বল দখলে এগিয়ে থাকলেও জালের নাগাল পায়নি টটেনহ্যামের। অবশ্য উভয় দলই হার এড়াতে রক্ষণাত্মক পন্থা অবলম্বন করে খেলেছে। এতে অবশ্য লাভ হয়েছে টটেনহ্যামেরই। কারণ, তারা চেলসির মাঠ থেকে ১ পয়েন্ট নিয়ে ফিরতে পেরেছে। আর তাতে পয়েন্ট টেবিলেও তাদের অবস্থান শীর্ষে পৌঁছেছে।

অবশ্য টটেনহ্যাম কোচ হোসে মরিনহো এমন ড্রয়ে খুশি হতে না পারলেও অসন্তুষ্ট নন। ম্যাচ শেষে তিনি যেমনটা বলেছেন, ‘এই ম্যাচ থেকে যে জিনিসটি আমি নিতে পারি সেটা হলো সাধারণত ড্র একটি ইতিবাচক ফল। আর এমন ড্রয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান নেওয়াটাও ইতিবাচক ব্যাপার। তবে ড্রেসিং রুম এই ফলে খুশী নয়। আমরাও খুশি নই। তবে আমার জন্য ব্যাপারটা দারুণ। কারণ, খেলোয়াড়দের মানসিকতা বদলাচ্ছে।’

চেলসির খেলোয়াড় বেন চিলওয়েলও অবশ্য এই ফলে অসন্তুষ্ট নন। তিনি বলেছেন, ‘আসলে পয়েন্ট গুরুত্বপূর্ণ। কোনো দলই চায় না প্রতিপক্ষকে পয়েন্ট বিলিয়ে দিতে। ঘরের মাঠে আমরাও জিততে চেয়েছিলাম। তবে আমাদের নিজেদের গোলপোস্টও রক্ষা করতে হয়েছে।’