• ২৯শে জুলাই, ২০২১ ইং , ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ , ১৯শে জিলহজ্জ, ১৪৪২ হিজরী

বৃষ্টিবিঘ্নিত ম্যাচে নিউজিল্যান্ডের দাপুটে জয়

Bangladesh
প্রকাশিত নভেম্বর ২৭, ২০২০
বৃষ্টিবিঘ্নিত ম্যাচে নিউজিল্যান্ডের দাপুটে জয়

বৃষ্টিবিঘ্নিত ম্যাচে রোমাঞ্চকর জয় পেয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড ক্রিকেট দল। সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম খেলায় ৫ উইকেটের জয়ে ১-০তে এগিয়ে গেল স্বাগতিকরা।

শুক্রবার অকল্যান্ডের ইডেন পার্কে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা করে ওয়েস্ট ইন্ডিজ। উদ্বোধনী জুটিতে ৫৮ রান করা দলটি এরপর খেই হারিয়ে ফেলে। মাত্র ১ রানের ব্যবধানে আন্দ্রে ফ্লেচার (৩৪), সিমরন হিটমায়ার (০), ব্রান্ডন কিং ১৩), রোভম্যান পাওয়েল (০) ও নিকোলাস পুরানের (১) উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় ক্যারিবীয়রা।

 

ষষ্ঠ উইকেট জুটিতে ফ্যাবিয়ান অ্যালানকে সঙ্গে নিয়ে ৮৪ রানের জুটি গড়েন অধিনায়ক কায়রন পোলার্ড। ২৬ বলে চার বাউন্ডারি আর এক ওভার বাউন্ডারিতে ৩০ রান করে ফেরেন ফ্যাবিয়ান। ইনিংসের শেষ বল পর্যন্ত খেলে যান পোলার্ড। তার ৩৭ বলে ৪টি চার ও দৃষ্টিনন্দন ৮ ছক্কায় গড়া অপরাজিত ৭৫ রানের ঝড়ো ইনিংসে ভর করে ১৬ ওভারে ৭ উইকেটে ১৮০ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে উইন্ডিজ।

 

বৃষ্টি আইনে ১৬ ওভারে ১৭৬ রানের চ্যালেঞ্জিং স্কোর তাড়া করতে নেমে শুরুতেই বিপদে পড়েন মার্টিন গাপটিল। দলীয় ৭ রানে ফেরেন তিনি। ১৩ বলে ১৭ রান করে আউট হন টিম সিফার্ট।

একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে যাওয়া গ্লেন ফিলিফস বোল্ড হন থমাসের বলে। সাজঘরে ফেরার আগে মাত্র ৭ বলে তিন ছক্কা আর এক চারে ২২ রান করেন তিনি। গোল্ডেন ডাক পান রস টেইলর।

এরপর ছয় নম্বর পজিশনে ব্যাটিংয়ে নামা জেমি নিশামকে সঙ্গে নিয়ে ৭৭ রানের জুটি গড়েন ডেভন কনওয়ে। ২৯ বলে ৪১ রানে ফেরেন কনওয়ে। ইনিংসের শেষদিকে রীতিমতো তাণ্ডব চালিয়ে দলের জয় নিশ্চিত করেন জিমি নিশাম। মাত্র ২৪ বলে ৫টি চার ও তিন ছক্কায় ৪৮ রানের বিধ্বংসী ইনিংস খেলেন নিশাম। ১৮ বলে ৩১ রান করেন মিসেল স্যান্টনার।

 

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০