জেএফএ কাপের চূড়ান্তপর্ব শুক্রবার শুরু

প্রকাশিত: ৫:৪৪ অপরাহ্ণ, নভেম্বর ২৬, ২০২০

জেএফএ কাপের চূড়ান্তপর্ব শুক্রবার শুরু

জেএফএ কাপ অনূর্ধ্ব-১৪ জাতীয় নারী ফুটবল চ্যাম্পিয়নশিপ-২০২০ এর চূড়ান্তপর্ব আগামীকাল শুক্রবার থেকে মাঠে গড়াবে। আঞ্চলিক পর্বের সাত ভেন্যু থেকে চূড়ান্তপর্ব নিশ্চিত করা আটটি দল নিয়ে রাজশাহীর মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে আগামীকাল থেকে শুরু হবে মূল লড়াই।

চূড়ান্তপর্ব সম্পর্কে অবহিত করার জন্য আজ বৃহস্পতিবার বিকেলে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জেএফএ কাপের পাওয়ার স্পন্সর ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস, মার্কেটিং) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ, বাফুফের সদস্য ও মহিলা উইং এর চেয়ারম্যান মিস মাহফুজা আক্তার কিরণসহ অন্যার‌্যরা।

সংবাদ সম্মেলনে জানানো হয় ২৭ নভেম্বর থেকে ৫ ডিসেম্বর পর্যন্ত চলবে চূড়ান্তপর্বের লড়াই। আঞ্চলিক পর্ব পেরিয়ে আসা আটটি দলকে দুই গ্রুপে ভাগ করে চূড়ান্তপর্বের খেলা অনুষ্ঠিত হবে। ২৭ নভেম্বর থেকে শুরু হবে চূড়ান্তপর্বের গ্রুপ পর্বের খেলা। গ্রুপ পর্বের খেলা চলবে ২ ডিসেম্বর পর্যন্ত। ৩ ডিসেম্বর হবে দুটি সেমিফাইনাল। আর ৫ ডিসেম্বর হবে ফাইনাল। যেখানে শিরোপার জন্য লড়বে- রংপুর জেলা, খাগড়াছড়ি জেলা, কিশোরগঞ্জ জেলা, গাইবান্ধা জেলা, রাজশাহী জেলা, সাতক্ষীরা জেলা, নারায়ণগঞ্জ জেলা ও মাগুরা জেল।

চূড়ান্তপর্বের ‘ক’ গ্রুপে রয়েছে- রংপুর জেলা, খাগড়াছড়ি জেলা, কিশোরগঞ্জ জেলা ও গাইবান্ধা জেলা। আর ‘খ’ গ্রুপে রয়েছে- রাজশাহী জেলা, সাতক্ষীরা জেলা, নারায়ণগঞ্জ জেলা ও মাগুরা জেল। উদ্বোধনী দিনে ‘ক’ গ্রুপের দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে। দুপুর ১টা ৪৫ মিনিটে লড়বে গাইবান্ধা জেলা ও রংপুর জেলা। আর বিকেল ৩টা ৩০ মিনিটে মুখোমুখি হবে খাগড়াছড়ি জেলা ও কিশোরগঞ্জ জেলা।

চূড়ান্ত পর্বের চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলকে ট্রফি, মেডেল ও প্রাইজমানি প্রদান করা হবে। চ্যাম্পিয়ন দল ৫০ হাজার ও রানার্স-আপ দল ২৫ হাজার টাকা প্রাইজমানি পাবে। এ ছাড়া ফেয়ার প্লে ট্রফি, টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা ট্রফি, টুর্নামেন্টের সেরা খেলোয়াড় ট্রফি, সেরা উদীয়মান খেলোয়াড়কে ট্রফি, সেরা আঞ্চলিক ভেন্যুকে ক্রেস্ট প্রদান করা হবে।

 

এবার ৪৯টি দলের অংশগ্রহণে দেশের সাতটি ভেন্যুতে আঞ্চলিক পর্বের এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সাতটি ভেন্যুও মধ্যে ছিল- দিনাজপুর জেলা স্টেডিয়াম, নওগাঁ জেলা স্টেডিয়াম, লক্ষ্মীপুর জেলা স্টেডিয়াম, মাদারীপুর জেলা স্টেডিয়াম, রফিক উদ্দিন ভূঁইয়া স্টেডিয়াম-ময়মনসিংহ, বীর মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান স্টেডিয়াম-মাগুরা ও কুষ্টিয়া জেলা স্টেডিয়াম।

আঞ্চলিক পর্বের প্রতিযোগিতায় অংশগ্রহণকারী প্রতিটি দলকে পার্টিসিপেশন মানি হিসেবে ২০ হাজার টাকা করে প্রদান করা হয়। ৭টি আঞ্চলিক ভেন্যুর প্রতিটিকে ৩০ হাজার টাকা করে অনুদান প্রদান করা হয়। অংশগ্রহণকারী প্রতিটি দলকে খেলার ম্যাচ বল প্রদান করা হয়। আঞ্চলিক ভেন্যুর ৭টি চ্যাম্পিয়ন দলকে ট্রফি প্রদান করা হয়েছে।

এবারের এই জেএফএ কাপের পাওয়ার স্পন্সর হিসেবে আছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ। এ নিয়ে ষষ্ঠবারের মতো জেএফএ কাপের সঙ্গে যুক্ত হলো ওয়ালটন গ্রুপ।