প্রচ্ছদ

সাকিবের নিরাপত্তায় গানম‌্যান

www.adarshabarta.com

সম্প্রতি বিভিন্ন ইস্যুতে সাকিব আল হাসান ‘টক অব দ্য টাউন’। কলকাতায় পূজার অনুষ্ঠানে যোগ দেওয়ায় সামাজিক যোগাযোগ মাধ্যমে লাইভে এসে তাকে প্রক্যাশে হত্যার হুমকিও দেয়া হয়েছে।

এই পরিস্থিতি বিবেচনায় সাকিবের নিরাপত্তা বাড়িয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বুধবার সকাল থেকে সশস্ত্র নিরাপত্তারক্ষী দেখা যায় তার সঙ্গে। মিরপুর শের-ই-বাংলা পেরিয়ে সাকিব যখন ইনডোরের দিকে যাচ্ছিলেন নিরাপত্তরক্ষীও তাকে অনুসরণ করেন। ইনডোরের আউটফিল্ডে বাংলাদেশি অলরাউন্ডারের অনুশীলনের পুরোটা সময় বেশ সতর্ক দেখা গেছে তাকে

 

সাকিব আবারও মাঠ প্রদক্ষিণের সময় নিরাপত্তারক্ষীকেও দেখা যায়। জিম ও একাডেমি মাঠেও বিশ্বসেরা অলরাউন্ডারের সঙ্গে ছায়ার মতো মিশে ছিলেন তিনি। অনুশীলন শেষে সাকিবের সঙ্গে একই গাড়িতে উঠতে দেখা গেছে তাকে।

এ বিষয়ে বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দীন চৌধুরী সুজন বলেন, ‘যেহেতু একটা পরিস্থিতি এসেছে এজন্য তার নিরাপত্তা বাড়ানো হয়েছে। বিষয়টি উদ্বেগজনক। এমন কোনও ধরণের বিষয় কখনও কাঙ্ক্ষিত হতে পারে না। আমরা জানার পর তাৎক্ষনিক ব্যবস্থা নিয়েছি। সংশ্লিষ্ট যারা তাদেরকে বলেছি। আপাতত বিসিবির নিজস্ব নিরাপত্তা বিভাগ এ ব্যবস্থা করেছে।’

এদিকে সাকিবের বাসার আশেপাশেও বাড়তি নজরদারি রাখছে আইনশৃঙ্খলা বাহিনী। বনানী থানার ওসি রাইজিংবিডিকে বলেছেন, ‘সাকিব বিশেষ খেলোয়াড়। তার নিরাপত্তার জন্য বিশেষ ব্যবস্থা করা হয়েছে। বাসার আশপাশে বিশেষ নজরদারি রাখা হচ্ছে।’

 

হলি আর্টিজেনের ঘটনার পর জাতীয় দলের বিদেশি কোচদের নিরাপত্তায় অবসরপ্রান্ত তিন সেনা কর্মকর্তাকে নিয়োগ দিয়েছিল বিসিবি। সেই তিনজনের একজন মোতালেব। তাকেই আপাতত সাকিবের জন্য নিয়োগ দেওয়া হয়েছে। আগামী কয়েকদিন তার সবসময়ের সঙ্গী হিসেবে থাকবেন তিনি।

গণমাধ্যমে এসেছে, উত্তর কলকাতায় কাঁকুড়গাছি ‘আমরা সবাই সার্বজনীন শ্যামাপূজা’আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন বিশ্বসেরা অলরাউন্ডার। এ নিয়ে সাকিবের সমালোচনা হচ্ছে প্রবল। নিজের অবস্থান ব্যখ্যা করতে গত ১৬ নভেম্বর সন্ধ্যায় ইউটিউবে ৭ মিনিট ৫৩ সেকেন্ডের ভিডিও পোস্ট করেন সাকিব। যেখানে কলকাতার অনুষ্ঠানে অংশ নেওয়ায় তিনি দুঃখ প্রকাশ ও ক্ষমা প্রার্থনা করেন।

পরদিন সাকিবকে হত্যার হুমকি দেওয়া যুবক মহসিন তালুকদারকে সুনামগঞ্জ থেকে গ্রেপ্তার করে র‌্যাব। তবুও অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে সাকিবের জন্য বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করেছে দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা বিসিবি।