প্রচ্ছদ

রাত ৮টার মধ‌্যে ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ করা হবে: ডিএসসিসির মেয়র

www.adarshabarta.com

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এলাকায় রাত ৮টার মধ্যে ব্যবসায়িক প্রতিষ্ঠান বন্ধ করা হবে বলে জানিয়েছেন ডিএসসিসির মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বুধবার (১৮ নভেম্বর) রাজধানীর টিকাটুলিতে শেরেবাংলা মহিলা মহাবিদ্যালয়ে শেখ হাসিনা একাডেমিক ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

 

ডিএসসিসির মেয়র বলেন, ‘আমরা শহরটাকে সুষ্ঠু ব্যবস্থাপনার আওতায় আনতে চাই। আমরা রাত ৮টার মধ্যে সব ব্যবসায়িক প্রতিষ্ঠান, দোকান-পাট বন্ধ করতে চাই। বহির্বিশ্বে দেখি, নির্দিষ্ট সময়ের পরে সবকিছু বন্ধ হয়ে যায়। আমরা মনে করি, ঢাকা শহরে দোকান-পাট, ব্যবসায়িক প্রতিষ্ঠান রাত ৮টার মধ্যে বন্ধ করলে সামগ্রিক কার্যক্রম সুষ্ঠু ব্যবস্থাপনার আওতায় আনতে পারব। ঢাকা শহর যানজট থেকে অনেকটা মুক্তি পাবে।’

তিনি বলেন, ‘রাত ৮টার মধ‌্যে ব‌্যবসাপ্রতিষ্ঠান বন্ধ করা হলে পরিবারের সঙ্গে সময় কাটাতে পারব। সন্তানদের সময় দিতে পারব, যা অত্যন্ত গুরুত্বপূর্ণ।’

এর আগে সকালে আজিমপুর আধুনিক নগর মার্কেটের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন ডিএসসিসির মেয়র। এছাড়া তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক‌্যাল বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী গলি, রাজধানী মার্কেট এলাকা ও মুক্তিযোদ্ধা মুরাদ কমিউনিটি সেন্টার পরিদর্শন করেন এবং জাতীয় যক্ষ্মা ও পুনর্বাসন কেন্দ্রের পুকুরে হাঁস অবমুক্ত করেন।

 

এ সময় উপস্থিত ছিলেন—ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মান্নাফি, ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী সেলিম, দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এবিএম আমিন উল্লাহ নুরী, প্রধান প্রকৌশলী রেজাউর রহমান, প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন, প্রধান রাজস্ব কর্মকর্তা আরিফুল হকসহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর ও সংরক্ষিত নারী আসনের কাউন্সিলরগণ।