• ১৩ই মে, ২০২১ ইং , ৩০শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ , ১লা শাওয়াল, ১৪৪২ হিজরী

হাসপাতালে ম্যারাডোনা

Bangladesh
প্রকাশিত নভেম্বর ৩, ২০২০
হাসপাতালে ম্যারাডোনা

আর্জেন্টিনার ফুটবল কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনা হঠাৎ অসুস্থ হয়ে পড়েছেন। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। করোনার আশঙ্কা করা হলেও এখনও সেই রকম কোনো ইঙ্গিত পাওয়া যায়নি।

সোমবার ম্যারাডোনাকে লা প্লাতার ইপেন্সা ক্লিনিকে ভর্তি করা হয়েছে। বুয়েনস এইরেস শহর থেকে এক ঘণ্টা দূরত্বের এই হাসপাতালে তার নানা পরীক্ষা করা হচ্ছে। তার চিকিৎসক লিপোলদো জানিয়েছেন, বেশ কিছু দিন ধরেই ম্যারাডোনার শারীরিক অবস্থা ভালো ছিল না। তাকে হাসপাতালে ভর্তি থাকার পরামর্শ দেয়া হয়েছে। তাকে অন্তত তিন দিন পর্যবেক্ষণে রাখা হবে।  মানসিকভাবেও ভালো নেই তিনি। আর এটি তার শরীরে প্রভাব ফেলেছে।

 

সর্বশেষ গত শুক্রবার ম্যারাডোনাকে জনসমক্ষে দেখা গেছে। বেশ কিছু দিন ধরেই অসুস্থ ম্যারাডোনা সেদিন ৬০তম জন্মদিন উপলক্ষে ক্লাব জিমনাসিয়ায় এসেছিলেন। কেকও কেটেছিলেন। তার জন্মদিনে সবাই তাকে শুভেচ্ছা জানিয়েছেন। ব্রাজিলের ফুটবল কিংবদন্তি পেলে ৮০ বছর বয়সে এসেও ম্যারাডোনাকে নিয়ে টুইট করতে ভোলেননি।  কিন্তু ম্যারাডোনার শরীর আর তাকে সাপোর্ট দিচ্ছে না।

তবে তার অবস্থা খুব একটা গুরুতর নয় বলেই আশ্বস্ত করেছেন চিকিৎসকরা। ম্যারাডোনাকে কী কারণে হাসপাতালে নেয়া হয়েছে, সে ব্যাপারে বিস্তারিত কিছু জানাতে রাজি হননি চিকিৎসক। তবে সবাইকে আশ্বস্ত করেছেন, অন্তত কোভিড-১৯ সংক্রান্ত কিছু হয়নি তার।

গত কয়েক বছরে বেশ কয়েকবার হাসপাতালে যেতে হয়েছে ম্যারাডোনাকে। ২০১৯ সালে পাকস্থলীতে অভ্যন্তরীণ রক্তক্ষরণের কারণে হাসপাতালে নিতে হয়েছিল তাকে। ২০১৮ সালে বিশ্বকাপে আর্জেন্টিনার ম্যাচ দেখতে দেখতেই অসুস্থ হয়ে পড়েছিলেন।

তার সম্পর্কে চিকিৎসক বলেন, তিনি বয়স্ক একজন রোগী; তার জীবনে অনেক চাপ। এটি এমন একটি সময়, তাকে অবশ্যই সহযোগিতা করতে হবে আমাদের। কেননা ম্যারাডোনা হওয়াটা খুবই কঠিন।

 

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০